Prashant Kishor: কংগ্রেসে যোগ দিচ্ছেন প্রশান্ত কিশোর? গান্ধীদের সঙ্গে বৈঠকের পর জোর জল্পনা
প্রশান্ত কিশোর

দিল্লি, ১৪ জুলাই: প্রশান্ত কিশোর (Prashant Kishor) কি এবার কংগ্রেসে যোগ দিচ্ছেন? দিল্লিতে রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে ভোট কৌশুলির বৈঠকের পর এমনই গুঞ্জন শুরু হয়েছে রাজনৈতিক মহলে। প্রশান্ত কিশোরের মতো পরীক্ষিত ভোট কৌশুলির হাত ধরেই কি কংগ্রেস (Congress) ফের জাতীয় রাজনীতিতে হারানো জমি ফিরে পেতে চাইছে, এমন জল্পনাও শুরু হয়েছে।

সূত্রের খবর, বিভিন্ন রাজ্যের বিধানসভা নির্বাচন এবং লোকসভা নির্বাচন নিয়ে গান্ধীদের সঙ্গে সম্প্রতি বৈঠকে বসেন প্রশান্ত কিশোর। বিজেপি (BJP) বিরোধী জোটের রূপরেখা কেমন হতে পারে, তা নিয়ে প্রশান্ত কিশোরের সঙ্গে একপ্রস্থ আলোচনা করেন রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধীরা।

আরও পড়ুন: Afghanistan: বাড়ছে তালিবানের দাপট, আলোচনা ফলপ্রসূ না হলে ভারতের 'সামরিক সাহায্য' চায় আফগানিস্তান

জানা যাচ্ছে, মঙ্গলবার রাহুল গান্ধীর (Rahul Gandhi) দিল্লির বাসভবনে যখন প্রশান্ত কিশোর হাজির হন, সেই সময় সেখানে ছিলেন সোনিয়া গান্ধীও। এই প্রথম নয়, এর আগেও প্রশান্ত কিশোরের সঙ্গে গান্ধীরা বেশ কয়েক দফায় পরপর বৈঠকে বসেন। পাশপাশি মঙ্গলবার রাহুল গান্ধীর বাসভবনে পাঞ্জাব, উত্তরপ্রদেশ নির্বাচনের পাশপাশি লোকসভা নির্বাচন নিয়েও বহুক্ষণ আলোচনা হয় বলে খবর।

সম্প্রতি পশ্চিমবঙ্গ (West Bengal) এবং তামিলনাড়ু (Tamil Nadu) নির্বাচনে প্রশান্ত কিশোরের ভোট কৌশলে বাজিমাত হয়। পশ্চিমবঙ্গ এবং তামিলনাড়ু নির্বাচনের পর থেকে কেন্দ্রে বিজেপি বিরোধী শক্তি শক্তিতে কীভাবে বাজিমাত করা হবে, তা নিয়ে জোর আলোচনা চলছে।