Missing Algerian Man Found: ২৬ বছর ধরে নিখোঁজ! কীভাবে হদিশ মিলল ওমরের, গোটা ঘটনা শুনলে শিউরে উঠবেন!
Credit: X @CureBore

পৃথিবীতে প্রতিদিন নিখোঁজ হয়ে যায় অসংখ্য মানুষ। এদের মধ্যে অনেক জনকে খুন করা হয় বা অপরাধীদের হাতে বিক্রি করে দেওয়া হয়। তাদের মধ্যে বেশিরভাগই রহস্য হয়ে থেকে যায়। কিন্তু আলজেরিয়ার এক ব্যক্তির সঙ্গে যা ঘটেছে তা যেকোনও মানুষকে আশ্চর্য করে দিতে পারে। ২৬ বছর ধরে নিখোঁজ ছিলেন ওমর নামের একজন আলজেরিয়ান ব্যক্তি। কোনও ভাবেই খোঁজ পাওয়া যায়নি তার। কিন্তু ২৬ বছর পর খোঁজ মিলল ওমরের। জানা গেছে এই কাণ্ডের সঙ্গে যুক্ত ছিল তার প্রতিবেশী।

আলজেরিয়ার বিচার মন্ত্রণালয়ের এক বিবৃতিতে মঙ্গলবার বলা হয়েছে, হঠাৎ খোঁজ মিলল ২৬ বছর ধরে নিখোঁজ ব্যক্তির। ওই ব্যক্তির নাম ওমর। ১৯৯৮ সালে আলজেরিয়ার গৃহযুদ্ধের সময় মাত্র ১৯ বছর বয়সে নিখোঁজ হয়ে যায় ওমর। সেই সময় তার পরিবার ধারণা করেছিল যে তাকে অপহরণ করা হয়েছে বা হত্যা করা হয়েছে ওমরকে। তবে সত্যি ঘটনার খোঁজ মিলল ২৬ বছর পর, আশ্চর্যের বিষয় হল যে ২৬ বছর ধরে ব্যক্তিটি তার নিজের বাড়ি থেকে মাত্র কয়েক মিটার দূরের প্রতিবেশীর বাড়িতে বাস করছিল।

বর্তমানে ওমরের বয়স ৪৫ বছর। তাকে অপহরণ করেছিল তার প্রতিবেশী। জানা গেছে, অপহরণকারী ছিল তখনকার পৌরসভার এক দারোয়ান, বর্তমানে তার বয়স ৬১ বছর। সব সত্যি সামনে আসার পর পালানোর চেষ্টা করলেও ওই ব্যক্তিকে আটক করেছে পুলিশ। ওমর জানিয়েছে, তার উপর কালো জাদু করার কারণে সাহায্যের জন্য চিৎকার পর্যন্ত করতে পারতেন না তিনি। উত্তরাধিকারের বিষয় নিয়ে অপহরণকারী এবং তার ভাইয়ের মধ্যে লড়াই হওয়ার কারণে অপহরণের বিষয়টি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে দেয় অপহরণকারীর ভাই। এরপর দেখা যায় বাড়ি থেকে মাত্র ২০০ মিটার দূরে রয়েছে ওমর। বর্তমানে তদন্ত চলছে এই মামলার।