Girl Dance on Puja Pandal Stage With ‘Justice for RG Kar’ Banner (Photo Credits: X)

বাংলা আইটেম গানে মঞ্চে নাচছেন তরুণী। আরজি কর-কাণ্ডে বিচারের দাবিতে তরুণীর ঠিক পিছনে মঞ্চে বড় বড় করে পোস্টার টাঙানো। 'উই ওয়ান্ট জাস্টিস' সহ একাধিক স্লোগান লেখা পোস্টারে সাজানো রয়েছে মঞ্চ। নেটপাড়ায় ভাইরাল এই ভিডিয়ো ঘিরে বিজেপির তীব্র সমালোচনায় সরব হয়েছে তৃণমূল এবং কংগ্রেস। অভিযোগ, আরজি করের ঘটনার প্রতিবাদে বাংলায় বিজেপির আয়োজিত কোন সভা থেকে এই দৃশ্য উঠে এসেছে।

মঙ্গলবার আরজি করের ঘটনার বিচার চেয়ে নবান্ন অভিযানের ডাক দিয়েছে বিজেপি। সেই কর্মসূচির আগেই একই মঞ্চে নাচ এবং বিচার চাওয়ার এই যুগলবন্দি নিয়ে প্রশ্ন তুলেছে কংগ্রেস এবং তৃণমূল। কংগ্রেস নেত্রী সুপ্রিয়া শ্রীনাথ (Supriya Shrinate) ভিডিয়োটি এক্স হ্যান্ডেল থেকে শেয়ার করে লিখেছেন, 'এইভাবে আরজি কর-কাণ্ডের বিচার চেয়ে প্রতিবাদ করছে বিজেপি?'

তৃণমূলের রাজ্যসভার সাংসদ সাকেত গোখলে (Saket Gokhale) ভিডিয়োর নিন্দা করে বিজেপির সমালোচনায় লেখেন, 'বিজেপির আয়োজিত আরজি কর-কাণ্ডের এক প্রতিবাদ সভার ভিডিয়ো। নারীদের এইভাবেই সম্মান করে বিজেপি'।

যদিও পদ্ম শিবির এই অভিযোগ মানতে অস্বীকার করেছে। অভিযোগ উড়িয়ে রাজ্য বিজেপির তরফে পালটা দাবি, 'এমনটাই ঘটে যখন মমতা বন্দ্যোপাধ্যায় অবাঙালি সাংসদদের রাজ্যসভায় মনোনীত করেন। যারা বাংলা পড়তে এবং লিখতে পারে না। পিছনে স্পষ্ট লেখা রয়েছে ‘পূজা প্যান্ডেল’। এর সঙ্গে বিজেপির কোন যোগ নেই'।

যে ভাইরাল ভিডিয়ো ঘিরে বিতর্ক... 

রাজ্য বিজেপির তরফে এও বলা হয়েছে, আরজি কর মেডিক্যাল কলেজে ধর্ষণ এবং খুনের ঘটনায় বিচারের নামে এই ধরণের ভিডিয়ো নির্যাতিতার অপমান ছাড়া আর কিছুই নয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে জনগণের প্রতিবাদকে খাটো করার জন্যে এটা তৃণমূলের একটা কৌশল।