Delhi: দিল্লির জনসভায় কেজরিকে জেল নিয়ে কটাক্ষ মোদীর, নমোকে বিতর্কে বসার চ্যালেঞ্জ রাহুলের
Photo Credits: ANI & FB

নতুন দিল্লি, ১৮ মে: শনিবার সন্ধ্যায় দিল্লির দুই প্রান্তে একই সঙ্গে বড় জনসভা করলেন নরেন্দ্র মোদী (Narendra Modi) ও রাহুল গান্ধী (Rahul Gandhi)। আগামী ২৫ মে দিল্লির সাতটি লোকসভা আসনে ভোটের আগে নমো-রাগা দ্বৈরথে রাজধানীর রাজনীতির পারদ তুঙ্গে।  দিল্লিতে মাত্র ৩টি লোকসভা আসনে লড়ায় কংগ্রেসকে তীব্র কটাক্ষ করলেন মোদী। অন্যদিকে, মোদীকে ফের বিতর্কে বসার চ্যালেঞ্জ জানালেন রাহুল। একই সঙ্গে রাগার কটাক্ষ, বারবার একই সেই ৫-১০ জন সাংবাদিকদের স্ক্রিপটেড ইন্টারভিউ না দিয়ে মোদী বিতর্কে বসুন।

রাজধানীর বুকে দাঁড়িয়ে রাহুলের চ্যালেঞ্জ, " ২-৩ সমাজের বিশিষ্টজন ও সাংবাকিদরা চিঠি দিয়ে ও সর্বসমক্ষে আমায় বিতর্কে যোগদানের জন্য আহ্বান জানানো হয়েছিল। তাঁরা নরেন্দ্র মোদীকেও একই কথা লিখেছিলেন এবং বলেছিলেন গণতন্ত্রে ডিবেট বা বিতর্ক জরুরী দিক। তাঁরা পরিষ্কার বলেছিলেন, প্রধানমন্ত্রী মোদীর রাহুলের সঙ্গে ডিবেট করা উচিত। তার উত্তরে বলেছি, আমি বিতর্কে বসতে প্রস্তুত। নরেন্দ্র মোদী যেখানে চাইবেন আমি সেখানে ওঁর সঙ্গে বিতর্কে বসতে তৈরি। আপনাদের কি মনে হয়, উনি কি আমার সঙ্গে বিতর্কে আসবেন? না উনি আসবেন না। নরেন্দ্র মোদী বিতর্কে বসতে ভয় পায়। উনি শুধু ৫-১০ জন সাংবাদিকদের বারবার ৩০-৩৫ বার ইন্টারভিউ দিয়েই নিজের প্রচার করবেন। কিন্তু গণতন্ত্রের প্রয়োজনীয় জিনিস বিতর্ক এড়িয়ে চলবেন।"আরও পড়ুন-রায়বারেলি, আমেথি থেকে হুগলি, লাদাখ- সোমবার পঞ্চম দফার ভোটে যে দশ আসনে নজর

দেখুন মোদীর ভিডিয়ো

অন্যদিকে, দেশের রাজধানী বুকে দাঁড়িয়ে বিজেপি প্রার্থীদের জেতানোর ডাক দিয়ে জনসভায় মোদী বললেন, " এখন দেশজুড়ে উন্নয়ন চলছে। সেখানে ইন্ডিয়া জোট দিল্লিকে ধ্বংস করতে ব্যস্ত আছে। দিল্লিকে লুঠ করার কোনও চেষ্টাই ওরা বাকি রাখছে না। ওরা দুর্নীতি হটানোর নাম করে ক্ষমতায় এসে, কোটি কোটি টাকার আর্থিক কেলেঙ্কারি আর নিজেরাই দুর্নীতি করে এখন জেলবন্দি। আর দিল্লিতে কংগ্রেস চার প্রজন্ম ধরে ক্ষমতায় ছিল। কিন্তু ওদের এখন এতটাই দূরাবস্থা যে দিল্লিতে চারটে লোকসভা আসনেও প্রার্থী দেওয়ার ক্ষমতায় নেই।"

দেখুন রাহুল গান্ধীর ভিডিয়ো

প্রসঙ্গত, ইন্ডিয়া জোটের ছাতায় দিল্লির চারটি লোকসভা আসনে লড়বে আপ, বাকি তিনটি কংগ্রেসের প্রার্থী থাকছে। ইন্ডিয়া জোটের আসন সমঝোতায় দিল্লির চাঁদনি চক, উত্তর পূর্ব দিল্লি ও উত্তর পশ্চিম দিল্লি-তে প্রার্থী দিয়েছে কংগ্রেস। আর আপ প্রার্থী দিয়েছে নয়া দিল্লি,পূর্ব দিল্লি, পশ্চিম দিল্লি- মহাবল মিশ্র, দক্ষিণ দিল্লি আসনে। গত দুটি লোকসভা ভোটে দিল্লির সাতটা লোকসভা আসনেই জিতেছে বিজেপি। এই প্রথম আপ, কংগ্রেস জোট গড়ে লড়ছে।