Bullied To Death: স্কুলে সহপাঠীদের কাছে নির্যাতন! মানসিক চাপে আত্মহত্যা করল ১২ বছরের মার্কিন পড়ুয়া

বিগত একবছর ধরে স্কুলে সহপাঠীদের কাছে হাসিঠাট্টার খোড়াক হয়েছিল বছর ১২-এর ফ্লোরা মার্টিনেজ (Flora Martinez)। স্কুল শিক্ষক এমনকী পরিবারকে বলেও কোনও লাভ না হওয়ায় শেষে আত্মহত্যার পথ বেছে নিল ষষ্ঠ শ্রেণির ওই পড়ুয়া। গোটা ঘটনায় স্কুল কর্তৃপক্ষের ওপরেই দোষারোপ করল ফ্লোরার পরিবার। ঘটনাটি ঘটেছে লস এঞ্জেলসের ডুয়ান ডি কেলার মিডল স্কুলে। গোটা ঘটনার তদন্তে নেমেছে স্থানীয় পুলিশ ডিপার্টমেন্ট।

জানা যাচ্ছে, ফ্লোরা গত বছর থেকে স্কুলের সহপাঠীদের কাছে নির্যাতনের শিকার হচ্ছিল। বিষয়টি তাঁর পরিবারকেও জানিয়েছিল সে। ফ্লোরার মা এলিস মার্টিনেজ বলেন, আমরা ওঁর কাছ থেকে অভিযোগ শুনে ক্লার্ক কাউন্টি স্কুল ডিস্ট্রিক্টে জানিয়েছিলাম। আমরা স্কুল বদলির জন্য আবেদন করেছিলাম। কিন্তু তা প্রত্যাখান করা হয়। এমনকী আমরা স্কুলের শিক্ষকদেরও বিষয়টি বলেছিলাম এবং ফ্লোরা নিজেও অভিযোগ জানিয়েছিল। কিন্তু কর্তৃপক্ষ এই বিষয়ে উদাসীন ছিল।

ফ্লোরার আত্মহত্যার খবর সামনে আসতেই স্কুলের তরফ থেকে শোকপ্রকাশ করা হয়েছে। তাঁরা গোটা ঘটনার তদন্ত করবে বলে আশ্বস্ত করেছে। যদিও পুলিশের কাছে আত্মহত্যার মামলা রুজু হয়েছে কিন্তু পরিবারের তরফ থেকে বলা হয়েছে, লাগাতার হয়রানির কারণে মানসিক চাপে পড়ে আত্মহত্যার পথ বেছে নিয়েছে ফ্লোরা। ফলে এই বিষয়ের খুনের মামলা রুজু করার আবেদন জানানো হয়েছে।