Invicto Launch: ইনভিক্টো মডেলটি লঞ্চ করল মারুতি সুজুকি, কি কি থাকছে গাড়ির ফিচারে? দেখে নেব এক ঝলকে
Maruti Launch Invicto Photo Credit: Twitter@CNBCTV18News

ভারতে এখনও পর্যন্ত মারুতি সুজুকি ইন্ডিয়ার সবচেয়ে দামি গাড়িটির লঞ্চ হয়ে গেল আজ(৫ জুলাই)। ২০ লক্ষ টাকারও বেশি দামে ইনভিক্টো মডেলটি লঞ্চ করল মারুতি সুজুকি। গাড়িটি মূলত টয়োটা ইনোভা হাইক্রস এমপিভির একটি রিব্যাজড সংস্করণ, যা গত বছর লঞ্চ করা হয়েছিল। মারুতি এবং টয়োটা কির্লোস্কারের মধ্যে অংশীদারিত্বের পরে ইনভিক্টো হল দ্বিতীয় পণ্য।

ইনভিক্টো মাল্টিপারপাস ভেহিকেল (MPV) উদ্বোধনের আগে মারুতি সুজুকি গাড়িটির প্রচারে একটি নতুন টিজার প্রকাশ করেছিল৷ যেখানে দেখা গেছে অন্যান্য জিনিসগুলির সঙ্গে একটি বৈশিষ্ট্য আছে এই মডেলটিতে, যা সংস্থার অন্য একটি মাত্র মডেলেই দেখা যায়।টিজারে দেখা যাচ্ছে মারুতি সুজুকি একটি প্যানোরমিক সানরুফ নিয়ে এসেছে এই গাড়িতে, আগের গ্র্যান্ড ভিতারা সুভি মডেলে ছিল এই বৈশিষ্ট্য। টিজার ভিডিওটিতে দেখা যাচ্ছে মাঝের সারিতে ক্যাপ্টেন আসনগুলি। প্রস্তুতকারক সংস্থা এই গাড়িতে ৬ এবং ৭ সিটযুক্ত উভয় প্রকার বিন্যাসই রেখেছে।

কি কি থাকছে গাড়িতে?

ইনভিক্টোতে থাকছে একটি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম যা অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপল কারপ্লে উভয়ের জন্য সংযোগ করতে সক্ষম, ইনস্ট্রুমেন্ট কনসোলের জন্য একটি বড় এমআইডি ইউনিট, ৩৬০ ডিগ্রি কভার করতে সক্ষম ক্যামেরা, হেড-আপ ডিসপ্লে ইত্যাদি চমকপ্রদ বৈশিষ্ট্যগুলি

কেমন হবে গাড়ির ইঞ্জিন?

ইনভিক্টো ২.০ লিটার পেট্রোল ইঞ্জিন দ্বারা চালিত, যার দুটি কনফিগারেশন রয়েছে। একটি প্রাকৃতিকভাবে অ্যাসপিরেটেড ভার্সন এবং একটি হাইব্রিড অপশন৷ প্রতিটি ভার্সনই শুধুমাত্র একটি অটোমেটিক ট্রান্সমিশন পাবে।

কি কি রঙে মিলবে এই গাড়ি?

এটি নেক্সা নীল (Nexa blue)এবং মিস্টিক হোয়াইট  (Mystic White) সহ চারটি রঙে পাওয়া যাবে এবং এটি হবে নেক্সা লাইন-আপের অষ্টম পণ্য।

 

@CNBCTV18News