Coronavirus In West Bengal: কেপিসি মেডিকেল কলেজ হাসপাতালে তিন প্রসূতি করোনা আক্রান্ত
কেপিসি মেডিকেল কলেজ (Photo: Twitter)

কলকাতা, ৭ মে: যাদবপুরের কেপিসি মেডিকেল কলেজে ও হাাসপাতালে (KPC Medical College) তিন প্রসূতি করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্ত। প্রসবের পর ৩ প্রসূতির নমুনার রিপোর্ট পজিটিভ। হাসপাতালে মোট ৪০ জন চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীকে কোয়ারান্টিনে পাঠানো হয়েছে। ৩ প্রসূতিকে অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। অন্যদিকে হাসপাতাল জীবাণুমুক্ত করার কাজ শুরু হয়েছে।

এদিকে খবর পাওয়া যাাচ্ছে কলকাতা বিশ্ববিদ্যালয়ের এক অধ্যাপক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সূত্রের খবর, বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিষয়ের ওই অধ্যাপক সল্টলেকের বাসিন্দা। মে মাসের ৪ তারিখে অসুস্থতার জন্য সল্টলেকেরই একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন তিনি। তাঁর শরীরে করোনার উপসর্গ ছিল। তাঁর লালারসের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। বুধবার তাঁর রিপোর্ট পজিটিভ এসেছে বলে সূত্রে খবর। আরও পড়ুন: Coronavirus In Kolkata: পার্ক স্ট্রিট থানার অফিসার করোনা আক্রান্ত

অন্যদিকে করোনাভাইরাসে আক্রান্ত হলেন কলকাতা পুলিশের (Kolkata Police) আরও এক অফিসার। এবার পার্ক স্ট্রিট থানার (Park Street Police Station) স্পেশাল ব্রাঞ্চের এক কর্মী আক্রান্ত হয়েছেন বলে জানা গেছে। এনিয়ে কলকাতা পুলিশের মোট ৯ জন কর্মী করোনাভাইরাসে আক্রান্ত হলেন। ২৪ ঘণ্টার খবর অনুযায়ী, গতকাল প্রথমে বউবাজার থানার ওসি করোনায় আক্রান্ত বলে জানা যায়। দিনকয়েক ধরে জ্বর আসছিল ওই পুলিশ আধিকারিকের। এরপর তাঁর পরীক্ষা হয়। মঙ্গলবার পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। করোনা আক্রান্ত। এরপরই তাঁকে শহরের এক বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়। আপাতত সেখানেই চিকিৎসা চলছে তাঁর।