Bharat Jodo Nayay Yatra: গুয়াহাটিতে রাহুলের ন্যায় যাত্রার প্রবেশে বাধা, পুলিশের সঙ্গে তুমুল সংঘর্ষ কংগ্রেস কর্মীদের, চলল লাঠিচার্জ
Bharat Jodo Nayay Yatra (Photo Credits: ANI)

গুয়াহাটি, ২৩ জানুয়ারিঃ অসমে (Assam) ফের বিক্ষোভ রাহুল গান্ধীর ভারত জোড়ো ন্যায় যাত্রা (Bharat Jodo Nyay Yatra) ঘিরে। সোমবার নগাঁওয়ের বটদ্রব থানে মন্দিরে প্রবেশে বাধার পর আজ মঙ্গলবার গুয়াহাটিতে (Guwahati) ন্যায় যাত্রা প্রবেশের পথে বাধা দেয় অসম পুলিশ। আর তাতেই কংগ্রেস কর্মীদের সঙ্গে পুলিশের তুমুল সংঘর্ষ শুরু হয়। বেধে যায় ধুন্ধুমার কাণ্ড। ঘটনাস্থলে ছিল প্রায় ৫০০০ কংগ্রেস কর্মী। জড়ো হয় বিশাল পুলিশ বাহিনীও। কর্মীদের ছত্রভঙ্গ করতে শুরু হয় পুলিশের লাঠিচার্জ। বৃহস্পতিবার অসমে প্রবেশ করেছে রাহুলের ভারত জোড়ো ন্যায় যাত্রা। উত্তপ্ত মণিপুর, কিংবা নাগাল্যান্ড থেকে কংগ্রেসের জনসংযোগ যাত্রা নির্বিঘ্নে পার হলেও অসমে প্রবেশের পর থেকেই বাধে গণ্ডগোল।  শুরু থেকেই হিমন্ত বিশ্ব শর্মার সরকারের বিরুদ্ধে ন্যায় যাত্রার পথে বাধা দেওয়ার চেষ্টার অভিযোগ তুলছে কংগ্রেস।

দেখুন গুয়াহাটির ভিডিয়ো... 

গতকালই অসমের বটদ্রব থানে মন্দিরে রাহুলকে ঢুকতে বাধা দেয় মন্দির কর্তৃপক্ষ। দুপুর ৩টের আগে কংগ্রেস সাংসদ মন্দিরে প্রবেশ করতে পারবেন না বলে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়। এরপরেই রাস্তায় বসে প্রতিবাদ দেখাতে শুরু করেন ন্যায় যাত্রার সমর্থকেরা। রাহুল গান্ধী, জয়রাম রমেশকে মধ্যমণি করে শুর হয়েছে অসমের মন্দিরে প্রবেশের দাবি নিয়ে আন্দোলন।

অসমে ন্যায় যাত্রা নিয়ে প্রবেশের পর থেকেই মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মাকে নিয়ে একাধিক মন্তব্য করেছেন রাহুল। হিমন্তকে বিজেপির সবচেয়ে দুর্নীতিগ্রস্থ মুখ্যমন্ত্রীও বলেছেন তিনি। শুধু তাই নয় তাঁর সঙ্গে তাঁর পরিবারও যে দুর্নীতিতে ডুবে রয়েছেন সে কথাও উল্লেখ করেছেন রাহুল। পালটা দিচ্ছেন হিমন্তও।