Mystery Boom Near Bengaluru: রহস্য! বিস্ফোরণের মতো বিকট শব্দে কেঁপে উঠল কর্নাটকের এই শহর

বেঙ্গালুরু, ২৬ নভেম্বর: বিস্ফোরণের মতো বিকট শব্দে (Loud Sound) কেঁপে উঠল কর্নাটকের (Karnataka) বিদাদি (Bidadi) শহর। রাজধানী বেঙ্গালুরু থেকে প্রায় ৩২ কিলোমিটার দূরে ওই শহরে আজ সকালে বিস্ফোরণের মতো বিকট শব্দ শোনা যায়। বিদাদি হল কর্নাটকের অন্যতম বিশিষ্ট এলাকা। বড় বড় ব্যবসায়ীদের বাসস্থানের জন্য বিখ্যাত এই এলাকা। শহরের পুলিশ কন্ট্রোল রুম বিস্ফোরণের কথা অস্বীকার করেছে। কর্নাটক স্টেট ন্যাচারাল ডিজাস্টার মনিটরিং সেন্টার জানিয়েছে যে তাদের ডেটাতে বিস্ফোরণের মতো শব্দ ধরা পড়েনি।

গত ২ জুলাই বেঙ্গালুরুতেও অনুরূপ একটি শব্দ শোনা গিয়েছিল। যেটিকে একটি জেট বিমানের সোনিক বুম বলে মনে করা হয়েছিল, যখন বিমানটি শব্দের চেয়ে দ্রুত গতিতে উড়ছিল। বেঙ্গালুরু-ভিত্তিক হিন্দুস্তান অ্যারোনটিক্স লিমিটেড বেঙ্গালুরুতে নিয়মিত পরীক্ষামূলক ফ্লাইট পরিচালনা করে। আরও পড়ুন: Constitution Day 2021: 'পরিবারের জন্য, পরিবার চালিত পার্টি', পরিবারতন্ত্র নিয়ে কংগ্রেসকে কটাক্ষ করলেন নরেন্দ্র মোদী

ভারতীয় বিমান বাহিনী অবশ্য শব্দের উৎসের ক্ষেত্রে তাদের ভূমিকা অস্বীকার করেছিল। আজকের বিস্ফোরণের মতো শব্দের উৎস কী ছিল সে বিষয়ে এখন পর্যন্ত কিছু জানা যায়নি।