Constitution Day 2021: 'পরিবারের জন্য, পরিবার চালিত পার্টি', পরিবারতন্ত্র নিয়ে কংগ্রেসকে কটাক্ষ করলেন নরেন্দ্র মোদী
Prime Minister Narendra Modi (Photo: ANI)

নতুন দিল্লি, ২৬ নভেম্বর: সংবিধান দিবসের (Constitution Day 2021) অনুষ্ঠান ভাষণ দিতে গিয়ে নাম করে কংগ্রেসকে পরিবারতন্ত্র নিয়ে কটাক্ষ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi)। তিনি বলেন, "সাংবিধানিক চেতনা আঘাতপ্রাপ্ত হয় যখন রাজনৈতিক দলগুলি তাদের গণতান্ত্রিক চরিত্র হারায়৷ বংশবাদী দলগুলি সংবিধানের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ মানুষের জন্য উদ্বেগের বিষয়৷ কাশ্মীর থেকে কন্যাকুমারী পর্যন্ত বংশবাদী রাজনৈতিক দলগুলিকে দেখুন, এটি গণতান্ত্রিক চেতনার বিরুদ্ধে। পরিবারের জন্য পার্টি, পরিবারের দ্বারা...আমার কি আরও কিছু বলার দরকার আছে? যদি একটি দল বহু প্রজন্ম ধরে একটি পরিবার দ্বারা পরিচালিত হয়, তবে এটি একটি সুস্থ গণতন্ত্রের জন্য ভাল নয়।"

সংসদের সেন্ট্রাল হলে সংবিধান দিবস (Constitution Day 2021) পালনের অনুষ্ঠান। অনুষ্ঠানে উপস্থিত আছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, উপরাষ্ট্রপতি এম ভেঙ্কাইয়া নাইডু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, লোকসভার স্পিকার ওম বিড়লা সহ অন্যরা। সংবিধান দিবসের অনুষ্ঠান বয়কট করেছে বিরোধীরা। কংগ্রেস, তৃণমূল কংগ্রেস, আরজেডি, সিপিএম, সিপিআই, ডিএমকে-সহ ১৪টি দল অনুষ্ঠান বয়কট করেছে।

মোদীর বক্তব্য শুনুন: 

ওই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আরও বলেন, "আমাদের সংবিধান আমাদের বৈচিত্র্যময় দেশকে তুলে ধরে। অনেক বাধা-বিপত্তির পর এটির খসড়া তৈরি করা হয়েছিল এবং দেশের রাজ্যগুলিকে একত্রিত করা হয়েছিল। এই 'আজাদি কা অমৃত মহোৎসব' চলাকালীন, আমাদের কর্তব্যের পথে এগিয়ে যাওয়া প্রয়োজন, যাতে আমাদের অধিকার সুরক্ষিত হয়।"