Bengaluru Cafe Blast: ক্যাফে বিস্ফোরণে ২ অভিযুক্তকে নিয়ে NIA কলকাতা থেকে বেঙ্গালুরুর পথে, দেখুন
Bengaluru Cafe Blast Accused (Photo Credit: ANI/Twitter)

কলকাতা, ১২ এপ্রিল: বেঙ্গালুরুতে (Bengaluru)  রামেশ্বরম (Rameshwaram Cafe Blast) ক্যাফে বিস্ফোরণে অভিযুক্ত সাজেদ এবং তাহার শারীরিক পরীক্ষার পর এবার কলকাতা বিমানবন্দের নিয়ে আসা হয়  তাদের। কলকাতা থেকে আজ ওই দুই অভিযুক্তদের বেঙ্গালুরুতে নিয়ে আসা হচ্ছে। প্রসঙ্গত রামেশ্বরম ক্যাফে বিস্ফোরণে অভিযুক্তকে আজ থেকে ৩দিনের এনআইএ হেফাজতের নির্দেশ দেওয়া হয়।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার (NIA) আধিকারিকদের একটি দল এবং রাজ্য পুলিশ একসঙ্গে তল্লাশি চালিয়ে পরপর ২ জনকে গ্রেফতার করে কাঁথি জেলা থেকে। পশ্চিমবঙ্গ পুলিশের পাশাপাশি কর্ণাটক, তেলাঙ্গানা এবং কেরল পুলিশও রামেশ্বরম ক্যাফে বিস্ফোরণে অভিযুক্তদের খোঁজে কেন্দ্রীয় তদন্তকারী দলের অফিসারদের একসঙ্গে একযোগে টানা তল্লাশি শুরু করে।

আরও পড়ুন: Bengaluru Cafe Blast: পরপর ৪ রাজ্যে টানা তল্লাশি, অবশেষে কাঁথি থেকে গ্রেফতার বেঙ্গালুরুর ক্যাফেতে বিস্ফোরণে অভিযুক্ত সাজেদ, তাহা

প্রাথমিক তদন্তের পর সূত্রের খবর, সাজেদ বোমা তৈরির পর তা ব্যাগে ভরে। এরপর বেঙ্গালুরুর ওই জনপ্রিয় ক্যাফেতে গিয়ে সেই বোমা রেখে আসে সাজেদ। অন্যদিকে সাজেদ হাতেকরে কাজ করলেও, তাহা ছিল গোটা পরিকল্পনার মাথা। শুধু তাই নয়, রামেশ্বরম ক্যাফেতে বিস্ফোরণের পর তারা ২ জন কোথায় গা ঢাকা দিয়ে থাকবে, সেই পরিকল্পনাও বের হয় তাহার মাথা থেকে।