West Bengal Weather Update: শহরের বিভিন্ন জায়গায় এখনও জমে জল, দুর্যোগ আরও ২৪ ঘণ্টা চলার পূর্বাভাস
শহরের রাস্তায় জমা জল। (Photo Credits: ANI)

কলকাতা, ১৮ অগাস্ট: শহরে বৃষ্টি থামল। কিন্তু সব জায়গায় জল নামল না। শুক্রবার দুপুর থেকে সন্ধ্যা। আর শনিবারের বেশ কিছুটা সময় দফায় দফায় বৃষ্টি। এতেই তিলোত্তমা ডুবুডুবু হয়ে পড়ে। গতকাল দুপুরের পর থেকে বৃষ্টি থামায়, শহরের বেশ কিছু অঞ্চলে জল নেমে যায়। আজ, রবিবারও বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণ বঙ্গে। বিক্ষিপ্ত থেকে মাঝারি মাপের বৃষ্টি হতে পারে বাকি জেলাগুলিতে। তারপর থেকে আবহাওয়া পরিস্থিতি ধীরে ধীরে উন্নতি হবে।

গতকাল দক্ষিণ কলকাতায় একাধিক জায়গায় জল জমেছিল। বেহালায় এবারও বেশ কিছু জায়গায় হাঁটু সমান জল জমে ছিল। বেহালার ১২৯ নম্বর ওয়ার্ড প্রায় অনেকটাই জলের তলায় ছিল। তবে সেসব জায়গায় জল নেমেছে। ঘূর্ণাবর্ত-অক্ষরেখার সৌজন্যে শুক্রবারের মত শনিবারও বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টিতে ভাসতে চলেছে রাজ্য এমন কথাই জানিয়েছিল হাওয়া অফিস। সকাল থেকেই শহরের বিভিন্ন জায়গায় শুরু হয় বৃষ্টি। আরও পড়ুন-'জেএনইউ' পাল্টে নরেন্দ্র মোদি-র নামে রাখা হোক এই বিশ্ববিদ্যালয়ের নাম, বিজেপি সাংসদ হংস রাজ হংসের দাবিতে বিতর্ক

তবে পার্ক সার্কাস এলাকায়, আলিপুর বডি লাইন, বেহালার কিছু ওয়ার্ড, হলদিরাম, চিনারপার্ক এলাকায় এখনও কোথাও কোথাও এক হাঁটু সমান জল এখনও জমে আছে।

কলকাতা পুরসভার দাবি সব জায়গাতেই দ্রুত জল নেমে যাচ্ছে। বেহালার গতকালের ছবি।

আবহাওয়ার পূর্বাভাস দিয়ে থাকে এমন সংস্থা জানাচ্ছে, আগামী ২৪ ঘণ্টা মাঝারি থেকে বজ্রবিদ্যুত সহ ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

নিম্নচাপের প্রভাবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের হাওড়া, হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

সরকারীভাবে বর্ষা ঢোকার পরে দীর্ঘ প্রায় এক মাস বৃষ্টির দেখা পায়নি কলকাতা। জুলাইয়ে তো বৃষ্টি প্রায় দেখাই যায়নি। সে সব পুষিয়ে দিতেই যেন গত দুদিনে বেশ বৃষ্টি হল শহরে। শনিবার সকাল পর্যন্ত হিসেব অনুযায়ী আলিপুরে বৃষ্টি হয়েছে ১৩৭ মিলিমিটার। বিধাননগরে ১৩০ মিলিমিটার। সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে ডায়মন্ড হারবারে (২০১.৪ মিলিমিটার)।  আজ, রবিবারও বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণ বঙ্গে।