COVID-19: আগামী কয়েকদিনে করোনা সংক্রমণ হু হু করে বাড়বে গোটা দেশ জুড়ে, সতর্কতা
COVID-19 Testing (Pic Credit : PTI)

দিল্লি, ১১ জানুয়ারি:  যত দিন গড়াবে গোটা দেশে করোনা (Coronavirus) সংক্রমণ আরও বাড়বে। এবার এমনই আশঙ্কার কথা শোনালেন ন্যাশনাল টেকনিক্যাল অ্যাডভাইসরি গ্রুুপ অন ইনস্টিটিউশনের চেয়ারম্যান এন কে অরোরা। সংবাদ সংস্থা এএনআইয়ের সাক্ষাৎকারে হাজির হয়ে এন কে অরোরা কোভিড সংক্রমণ নিয়ে নতুন করে আশঙ্কার কথা শোনান। তিনি বলেন, আগামী কয়েকদিনের মধ্যে গোটা দেশ জুড়ে হু হু করে করোনাভাইরাসে (COVID 19) আক্রান্তের সংখ্যা বাড়বে। ওমিক্রনের জন্যই করোনা আক্রান্তের সংখ্যা গোটা দেশে বৃদ্ধি পাবে বলে জানান এন কে অরোরা।

তিনি বলেন, ওমিক্রনের (Omicron) আরও ৪-৫টি নতুন নতুন প্রজাতি রয়েছে। যেগুলি আরও বেশি করে মানুষকে সংক্রমিত করতে পারে। ওমিক্রন যাতে হু হু করে সংক্রমণের মাত্রা বাড়াচ্ছে গোটা দেশ জুড়ে, তাতে আগামী কয়েকদিনের মধ্যে আক্রান্তের সংখ্যা উর্দ্ধমুখী হবে। ওমিক্রনের এই প্রজাতিগুলিতে সংক্রমণ হলে, প্রায় একই ধরনের উপসর্গ রোগীর শরীরে চোখে পড়ে বলেও জানান এন কে অরোরা।

 

এদিকে মহারাষ্ট্র (Maharashtra), পশ্চিমবঙ্গ (West Bengal), দিল্লি (Delhi), কর্ণাটক (Karnataka) , তামিলনাড়ু, গুজজরাটে হু হু করে আক্রান্তের সংখ্যা বাড়ছে। যার মধ্যে মহারাষ্ট্র, দিল্লি এবং পশ্চিমবঙ্গ নিয়ে বিশেষজ্ঞদের কপালে চিন্তার ভাঁজ পড়তে শুরু করেছে।

আরও পড়ুন:  Siddharth-Saina Nehwal Controversy: প্রধানমন্ত্রীর নিরাপত্তায় গাফিলতির অভিযোগে সাইনার তোপ, পালটা কটাক্ষ করে বিপাকে সিদ্ধার্থ

রবিবারের তুলনায় সোমবার পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা কিছুটা কমে। তবে করোনা পরীক্ষা কম হয়েছে বলে সংক্রমিতর সংখ্যা রাজ্যে কমে যায় বলে জানা যায়। সোমবার রাজ্যে করোনা সংক্রমিতর সংখ্যা কমলেও, পজিটিভি রেট উর্দ্ধমুখী।