US President Donald Trump: ‘কোভিড প্রতিরোধে প্রায় সক্ষম ছেলেমেয়েরা’, ডোনাল্ড ট্রাম্পের ভুলে ভরা পোস্ট ডিলিট করল ফেসবুক ও টুইটার
ডোনাল্ড ট্রাম্প (Photo Credits: Getty Images)

ওয়াশিংটন, ৬ আগস্ট: করোনাভাইরাস সংক্রান্ত ভুল তথ্য ছড়াচ্ছেন। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের (US President Donald Trump) সোশ্যাল মিডিয়ার পোস্ট ডিলিট করল ফেসবুক ও টুইটার। সংবাদ সংস্থা এএফপি-র রিপোর্ট বলছে, প্রেসিডেন্টের করা পোস্টটি ভয়ানকভাবে ভুল থাকায় ফেসবুক সেটি তুলে নিল। ইতিমধ্যেই ট্রাম্পের পোস্ট সরিয়ে দেওয়ার প্রসঙ্গে মুখ খুলেছে জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্ক সাইট। জানানো হয়েছে, মার্কিন প্রেসিডেন্ট একটি ভিডিও শেয়ার করেছিলেন যাতে তিনি নিজেই বলছেন, শিশুরা করোনাভাইরাস প্রতিরোধ করতে পারে। অনেক হল, মার্কিন মুলুকে এবার স্কুলগুলি খুলে যাক। এমনটাই চাইছেন ট্রাম্প। গত সপ্তাহেই এই প্রসঙ্গে প্রেসিডেন্ট বলেন, করোনাভাইরাস হটস্পট এলাকার স্কুলগুলি দীর্ঘদিন বন্ধ থাকবে। তবে বাকি জায়গার স্কুল খোলার সময় হয়েছে।

একইভাবে টুইটার ট্রাম্পের নির্বাচনী প্রচারের অ্যাকাউন্টটি ব্লক করে দিয়েছে। তিনি ততদিন সেই অ্যাকাউন্টে টুইট করতে পারবেন না, যতদিন ফক্স নিউজে দেওয়া প্রেসিডেন্টের ইন্টারভিউ-র ভিডিও ক্লিপটি ডিলিট হচ্ছে। এই ভিডিও ক্লিপেই প্রেসিডেন্টকে আবেদন করেছেন এবার স্কুলগুলি খুলতে হবে। এবং ভুল দাবিও করেন তিনি। বলেন, ছেলেমেয়েদের মধ্যে করোনাভাইরাস প্রতিরোধের শক্তি রয়েছে।

ট্রাম্পের পোস্ট ডিলিট করল ফেসবুক

তবে এই প্রথম নয়, এর আগেও ফেসবুক ট্রাম্পের পোস্ট রিমুভ করেছে। তবে এইবার প্রেসিটেন্ডের পোস্ট রিমুভের নেপথ্যে রয়েছে সাঙ্ঘাতিক অভিযোগ। কারণ তাঁর পোস্ট করোনাভাইরাসের পলিসি লঙ্ঘন করেছে। গত ২৪ ঘণ্টায় মার্কিন মুলুকে করোনার বলি ১ হাজার ২৬২ জন। জন হপকিন্স ইউনিভার্সিটির তথ্য বলছে, মার্কিন যুক্তরাষ্ট্রে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৪৮ লক্ষ ১৮ হাজার ৩২৮। মৃত্যু মিছিলে শামিল ১ লক্ষ ৫৭ হাজার ৯৩০ জন।