WPL 2023:  প্রতিভাবান ঘরোয়া ক্রিকেটারদের তারকা হওয়ার সুযোগের সূচনা করবে মহিলা প্রিমিয়ার লিগ
Delhi Capitals Women Team in Practice (Photo Credit: Women's Premier League (WPL)/ Twitter)

৪ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত চলা মহিলা প্রিমিয়ার লিগে ৮৭ জন ক্রিকেটার অংশ নেবেন, যার মধ্যে ২৮ জন নন-ক্যাপ্টেড ভারতীয় ক্রিকেটার। যেহেতু মহিলাদের ঘরোয়া ক্রিকেট ম্যাচগুলির খুব কম টিভিতে বা স্ট্রিমিংয়ে দেখানো হয়। এই লিগের সাহায্যে সেই প্রতিভাবান খেলোয়াড়দের বিশ্বব্যাপী দর্শকদের সামনে তাদের দক্ষতা প্রদর্শনের জন্য একটি সুবর্ণ সুযোগ উপস্থাপন করবে। মহিলা প্রিমিয়ার লিগের প্রোমোর থিম "হর জুবান পার নাম তেরা" (সবার মুখে তোমার নাম) হল প্রতিভাবান ঘরোয়া ক্রিকেটারদের জন্য তারকা হওয়ার সুযোগ। 5 things to Know About WPL 2023: সবচেয়ে দামী ক্রিকেটার থেকে মহিলা প্রিমিয়ার লিগের দল, জেনে নিন সব খুঁটিনাটি

আগে মিতালি রাজ ও ঝুলন গোস্বামী। এখন স্মৃতি মন্ধনা ও হরমনপ্রীত কৌরের নাম সবাই জানে। বিদেশী তারকা মেগ ল্যানিং, অ্যালিসা হিলি, বেথ মুনি এবং ভারত সেরা হরমনপ্রীত, স্মৃতি মান্ধানার মতো ক্রিকেটারদের সঙ্গে ড্রেসিংরুম শেয়ার করার সুযোগ পাওয়াটা আন্তর্জাতিক স্তরে ভারতের প্রতিনিধিত্ব করতে চাওয়া ঘরোয়া ক্রিকেটারদের জন্য বিরাট সুযোগ। অনেক ক্রিকেটার তাঁদের পারফরম্যান্স দিয়ে সুপারস্টার হয়ে উঠবে। ঠিক একটা সময় যেভাবে জসপ্রীত বুমরাহ, সূর্য কুমার যাদব আইপিএল থেকে উঠে এসে পুরুষ টিমে জায়গা করে নিয়েছে এবং তাঁদের দারুণ খেলা দেখার জন্য দর্শক সবসময় মুখিয়ে থাকে।

পাঁচবার বিশ্বকাপ জিতেছেন মেগ ল্যানিং এছাড়া নানা বিদেশী ক্রিকেটারের সঙ্গে বিভিন্ন পরিস্থিতিতে খেললে প্রথমত ঘুচে যাবে দেশি-বিদেশি ক্রিকেটারদের মধ্যে ব্যবধান। শুধু তাই নয় ভালো খেলতে কঠিন পরিস্থিতি সামলাতে এবং জয় পেতে শিখবে দল। হয়তো এটিই তৈরি করে দেবে বড় ম্যাচে জয়ের লড়াকু মানসিকতা, যার অভাবে জয়ের খুব কাছে গিয়েও শিরোপা থেকে বঞ্ছিত হয় দল।