অগ্নিকাণ্ডের সমস্যা দুনিয়ার সর্বত্র। আগুন লেগে গেলে সেটা নেভানোটা সব সময়ই চ্যালেঞ্জের। দমকল কর্মীরা সাধ্যমত চেষ্টা করলেও এমন অনেক অগ্নিকাণ্ড থাকে যেটা মানুষের পক্ষে নেভানো বেশ কঠিন হয়। আর মানুষের কাজ যেখানে আটকে যায় সেখানে রোবট কাজে আসে। মার্কিন যুক্তরাষ্ট্রের এক সংস্থা স্বয়ংক্রিয় পদ্ধতিতে আগুন নেভাতে পারে এমন রোবট কুকুর বাজারে আনল। দমকল কর্মীরা যেসব জায়গায় গিয়ে আগুন নেভাতে পারবেন না, অনায়াসে সেখানে পৌঁছে কাজের কাজটা করে আসবে এই রোবট কুকুর।

সেই রোবট কুকুরের নাম রাখা হয়েছে 'থার্মোনাটোর'। সাধারণ মানুষ, বা কোনও কোম্পানি বা দেশের সরকার এই রোবট কুকুর ওহায়োর 'থ্রো ফ্লেম'নামের কোম্পানি থেকে সরাসরি কিনতে পারবেন। অনলাইনেও অর্ডার করা যাবে। বড় থেকে আরও বড় আগুন নেভানোর ক্ষমতা রাখা রোবট কুকুরের দাম রাখা হয়েছে ৯,৪২০ মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় প্রায় সাড়ে ৭ লক্ষ টাকা।

দেখুন ভিডিয়ো

 

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)