প্রতি বছর সারা বিশ্বে  ২৫এপ্রিল জাতীয় টেলিফোন দিবস পালিত হয়। ১৮৭৬ ​​সালের আজকের দিনে আলেকজান্ডার গ্রাহাম বেল প্রথম সফল কল করেছিলেন, যা যোগাযোগের ক্ষেত্রে একটি বিপ্লবকে চিহ্নিত করে। এই আবিষ্কারটির ফলে মানুষের একে অপরের সাথে যোগাযোগের উপায়ে বিপ্লব ঘটিয়েছে এবং মানুষের দৈনন্দিন জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে। দূরে বসবাসকারী প্রিয়জনের সাথে সংযোগ স্থাপনে টেলিফোন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

১৮৮৫ সালে কানেকটিকাটের নিউ হ্যাভেনে প্রথম বাণিজ্যিক টেলিফোন এক্সচেঞ্জ খোলা হয়, তারপর ১৯১৫ সালে আলেকজান্ডার গ্রাহাম বেল এবং টমাস ওয়াটসন প্রথম ট্রান্সকন্টিনেন্টাল টেলিফোন কল করেন, সারা দেশে টেলিফোনের ব্যবহার সম্প্রসারিত করেন। জাতীয় টেলিফোন দিবসে এই টুইটে এই উদ্ভাবন সম্পর্কিত কিছু মজার তথ্য দেখুন।

 

(টুইটার, ইনস্টাগ্রাম এবং ইউটিউব সহ সোশাল মিডিয়া থেকে আপনার কাছে সর্বশেষতম ব্রেকিং নিউজ, ভাইরাল ট্রেন্ডস এবং ইনফরমেশন নিয়ে আসে SocialLY। উপরের পোস্টটি ব্যবহারকারীর সোশাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে সরাসরি এম্বেড করা হয়েছে এবং লেটেস্টলি এতে কোনও সংশোধন বা সম্পাদনা করেনি। সোশাল মিডিয়া পোস্টের মতামত এবং তথ্য লেটেস্টলি-র মতামতকে প্রতিফলিত করে না। লেটেস্টলি এর জন্য কোনও দায়বদ্ধতা বা দায় গ্রহণ করে না।)