Modi ki Guarantee: ভোটপ্রচারে দেশে অলিম্পিক আয়োজনের গ্যারান্টি প্রধানমন্ত্রী মোদীর, দেখুন ভিডিয়ো
Modi in Malda (Photo Credits: ANI)

পানাজি, ২৭ এপ্রিল: Modi ki Guarantee. 'মোদী কা গ্যারান্টি' এবার দেশে অলিম্পিক আয়োজনের। কংগ্রেসের ইস্তেহারে মুসলিম লিগের ছায়ার অভিযোগ থেকে বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনীতির গ্যারান্টি, মঙ্গলসূত্র ইস্য়ুর পর এবার প্রধানমন্ত্রীর ভারতে অলিম্পিক আয়োজনের প্রতিশ্রুতি। লোকসভা ভোটের প্রচারে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর গলায় অলিম্পিক গেমস আয়োজনের কথা। শনিবার সন্ধ্যায় গোয়ায় এক জনসভায় মোদী বললেন, "গোয়া হল ফুটবলের দেশ। এখানে দাঁড়িয়ে আমি জানতে চাই কারা চায় না ভারতে অলিম্পিক আয়োজন হোক। আমি গোয়ার ক্রীড়াপ্রেমীদের কাছে গ্যারান্টি দিলাম ভারতে অলিম্পিক আয়োজনের স্বপ্নপূরণ করবই। জানি এটা আপনাদের স্বপ্ন।" গোয়ার দুটি লোকসভা আসনে খেলাকেই তুরুপের তাস করলেন মোদী। গত লোকসভায় উত্তর গোয়াতেও জিতলেও দক্ষিণ গোয়ায় হারতে হয় বিজেপিকে।

প্রসঙ্গত, ২০৩৬ গ্রীষ্মকালীন অলিম্পিকের আয়োজনের জন্য ঝাঁপিয়েছে ভারত। সব ঠিকঠাক চললে, ২০৩৬ অলিম্পিকের আয়োজন করবে গুজরাটের আমেদাবাদ। উদ্বোধনী অনুষ্ঠান হবে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। ভারতের পাশাপাশি ২০৩৬ গ্রীষ্মকালীন অলিম্পিক আয়োজনের জন্য ঝাঁপিয়েছে ইন্দোনেশিয়া, তুর্কি। শোনা যাচ্ছে ইজিপ্টও ২০৩৬ অলিম্পিক আয়োজন করতে বিড করবে। তবে আপাতত লড়াইয়ে এগিয়ে ভারত। ২০২৩ সালের অগাস্টে ভারত অলিম্পিক আয়োজনের ইচ্ছাপ্রকাশ করে আইওসি-কে দরপত্র জমা দেয়। তার আগে ২০৩০ যুব অলিম্পিক ভারতে হতে পারে।

দেখুন ভিডিয়ো

কংগ্রেস জমানায় ভারতে এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমসের মত বড় স্পোর্টস ইভেন্ট আয়োজিত হয়েছে। তবে এর আগে কখনও ভারত অলিম্পিক আয়োজনে আগ্রহ দেখায়নি।