Petrol-Diesel Price Hike: ফের ১০০ পার পেট্রল-ডিজেলের দাম, নিয়ম করে মূল্যবৃদ্ধিতে নাজেহাল মধ্যবিত্ত
পেট্রল-ডিজেল (Representational Image | (Photo Credits: PTI)

কলকাতা, ২৯ মে: একদিনের ব্যবধানে ফের বাড়ল জ্বালানি তেলের (Fuel) দাম। দেশজুড়েই লকডাউন পরিস্থিতি। করোনা নিয়ে জেরবার জনগণ। এর মধ্যেই নিয়মিত পেট্রল-ডিজেলের দাম (Petrol-Diesel Price) বাড়ায় মাথায় হাত সাধারণ মানুষের। এক মাসে প্রায় ১৫ বার বাড়ল পেট্রল-ডিজেলের দাম। কোথাও সেঞ্চুরি করেছে, কোথাও ১০০ ছুঁইছুঁই।

আজ কলকাতা সহ ৪ মেট্রো শহরে ফের পেট্রল-ডিজেলের দাম বেড়েছে। ২৫ পয়সা বেড়ে পেট্রোলের দাম হয়েছে লিটার প্রতি ৯৩.৯৭ টাকা। ডিজেলের দাম বেড়েছে লিটারে ২৮ পয়সা। নতুন দাম হয়েছে ৮৭ টাকা ৭৪ পয়সা। অন্যদিকে, বাণিজ্য নগরী মুম্বইতে পেট্রোলের দাম ১০০ টাকা পেরিয়ে গেল। প্রথম কোনও মেট্রো শহরে সেঞ্চুরি করল জ্বালানি তেল। মুম্বইতে পেট্রলের দাম লিটার প্রতি ১০০.১৯ টাকা। ডিজেলের দাম প্রতি লিটারে ৯২.১৭ টাকা। রাজধানী দিল্লি ও চেন্নাইতেও ঊর্ধ্বমুখী পেট্রল-ডিজেলের দাম। দিল্লিতে পেট্রলের দাম প্রতি লিটারে ৯৩.৯৪ টাকা ও ডিজেলের দাম ৮৪.৮৯ টাকা। চেন্নাইতে পেট্রলের দাম লিটার প্রতি বেড়ে হয়েছে ৯৫.৫১ টাকা। ডিজেলের দাম লিটার প্রতি বেড়ে ৮৯.৬৫ টাকা।

আরও পড়ুন, ঘূর্ণিঝড় য়াসে মৃত ও আহতদের পরিবারকে অর্থ সাহায্য, জানাল প্রধানমন্ত্রীর দফতর

রাজস্থান, মধ্যপ্রদেশের পর মুম্বইতেও পেট্রলের দাম ১০০ পার করল। বাকি ৩ মেট্রো শহরেও দামের ছ্যাঁকায় নাজেহাল মধ্যবিত্ত। নিয়ম করে লাগামহীনভাবে পেট্রল-ডিজেলের দাম যদি বাড়তে থাকে, তাহলে কোথায় গিয়ে এর দাম ঠেকবে তা নিয়ে চিন্তায় সাধারণ মানুষ। করোনা পরিস্থিতিতে এমনিতেই অধিকাংশ মানুষ অর্থকষ্টে ভুগছেন। এই সময়ে বেলাগাম পেট্রোপণ্যের দামবৃদ্ধিতে জিনিসপত্রের মূল্যবৃদ্ধি হবে বলে আশঙ্কা করাই যায়। ফলে পকেটে আর পেটে টান পড়লে তার ভারসাম্য রাখতে নাকানিচোবানি খেতে হতে পারে সাধারণ মানুষকে।