Surat: ঘরে ফেরাকে কেন্দ্র করে পরিযায়ী শ্রমিক ও পুলিশের সংঘর্ষে রণক্ষেত্র সুরাত, দেখুন ভিডিও
পরিযায়ী শ্রমিক ও পুলিশের সংঘর্ষে রণক্ষেত্র সুরাত (Photo Credits: ANI)

সুরাত, ৪ মে: ঘরে ফেরার জন্য মেলেনি বাস, আর তা নিয়ে বিক্ষোভে সামিল হন পরিযায়ী শ্রমিকরা (Migrant Workers)। পুলিশের সঙ্গে সংঘর্ষে রণক্ষেত্র গুজরাতের (Gujrat) সুরাত (Surat)। সোমবার সুরাতে বেশ কয়েকজন পরিযায়ী শ্রমিক বিক্ষুব্ধ হয়ে পড়েন। করোনভাইরাস লকডাউনকে অগ্রাহ্য করে, যার ফলে পুলিশকে ভিড় ছত্রভঙ্গ করতে টিয়ার গ্যাস ব্যবহার করতে হয়। সুরাতের কাদোদারা এলাকায় শ'খানেক খানেক শ্রমিক নিজের জায়গায় ফিরে যাওয়ার দাবি জানাতে শুরু করে। সেখান থেকেই গন্ডগোলের সূত্রপাত।

ধীরে ধীরে বাড়তে থাকে বিক্ষোভে অংশগ্রহণ করা শ্রমিকের সংখ্যা এবং পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। ANI-র ভিডিও ক্লিপটিতে দেখা যায়, পরিযায়ী শ্রমিকরা সামাজিক দূরত্বের নিয়মগুলি না মেনেই পথে নামেন। রাস্তায় ভিড় বাড়তে থাকায় পুলিশকে টিয়ার গ্যাস ব্যবহার করতে হয়। তবে এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এদিকে সুরাতে এই নিয়ে চারবার এধরণের ঘটনা ঘটে। পরিযায়ী শ্রমিকের কেন্দ্র হিসাবে পরিচিত সুরাত। আরও পড়ুন, আক্রান্তদের সাহায্য করছিলেন, এবার করোনার বলি বিজেপি কাউন্সিলর মুজাফ্ফর হোসেন

গত তিন দিনে সুরাত ও আহমেদাবাদ থেকে ২১,০০০ পরিযায়ী শ্রমিকের ফিরে আসার বিষয়টি নিশ্চিত করতে কর্তৃপক্ষ ১৮ টি ট্রেনের ব্যবস্থা করে। প্রতিবেদন অনুসারে, রাজ্যের বিভিন্ন জায়গায় কর্মরত হাজার হাজার লোক তাদের রাজ্যে ফিরে যাওয়ার জন্য আবেদন করেছেন। গত সপ্তাহে, রাস্তায় নেমে এসে যানবাহন এবং শহরের একটি নির্মাণাধীন ভবনের অফিসে ভাঙচুর চালায় পরিযায়ী শ্রমিকরা। অন্য একটি ঘটনায়, দিন্দলি এলাকায় কর্মীরা নিরাপত্তা কর্মীদের ওপর পাথর ছুঁড়ে মারার পর এক পুলিশ আহত হন।