West Bengal Weather Update: তৈরি থাকুন...সপ্তাহ খানেকের মধ্যেই রাজ্যে জাঁকিয়ে শীত পড়বে, বলল আবহাওয়া দফতর
শীত (প্রতীকী ছবি: PTI)

কলকাতা, ১২নভেম্বর: বুলবুলের (Bulbul) কারণে প্রচুর জলীয় বাষ্প প্রবেশ করেছে রাজ্যের (West Bengal) বাতাসে। সেই কারণেই এই কদিন এ রাজ্যে শীত (Winter) পড়ার সম্ভবনা নেই। তবে মেঘ কেটে আকাশ (Sky) পরিষ্কার হলে শীতের রাস্তা প্রশস্ত হবে বলেই জানিয়ে দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তারা আরও জানিয়েছে, সপ্তাহ খানেকের মধ্যেই রাজ্যে শীত পড়ার সম্ভাবনা প্রবল। তবে শীত না পড়লেও গরম ভাব বজায় থাকবে না। রাজ্যের আবহাওয়া (Weather) বেশ মনোরম থাকবে বলেই খবর মিলেছে হাওয়া অফিস সূত্রে।

হাওয়া অফিস আরও জানাচ্ছে, এই সপ্তাহের শেষের দিকে তাপমাত্রার পারদ ২০ ডিগ্রির নিচে নেমে যেতে পারে। কয়েক দিন আগেই বুলবুলের তাণ্ডবে ধ্বংসের চেহারা পেয়েছে রাজ্যের একাংশ। বাংলাদেশের অবস্থা আরও খারাপ। আজ মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে যথাক্রমে ২৯ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৪ ডিগ্রী সেলসিয়াস। আরও পড়ুন: Cyclone BulBul Update: সাগরদ্বীপে আছড়ে পড়ল ঘূর্ণিঝড় বুলবুল, গতিবেগ ১২০ কিলোমিটার

বুলবুল থেকে রেহাই পায়নি ওড়িশাও (Odisha)। বুলবুলের তাণ্ডবে রাজ্যে এখনও পর্যন্ত সরকারিভাবে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯। এর মধ্যেই উত্তর ২৪ পরগনায় (North 24 Pargana) মৃত্যু হয়েছে ৫ জনের। গাছ পড়ে মৃত্যু হয়েছে ৪ জনের। দেওয়াল ধ্বসে পড়ে মারা গিয়েছেন একজন। পূর্ব মেদিনীপুরে (East Medinipur) গাছ পড়ে মৃত্যু হয়েছে ১ জনের। শনিবার রাতভোর তাণ্ডব চালিয়ে বাংলাদেশের (Bangladesh) দিকে চলে গেছে বুলবুল। তারআগে লণ্ডভণ্ড করে দিয়ে গিয়েছে উপকূলবর্তী জেলা দক্ষিণ ২৪ পরগনা সহ পূর্ব মেদিনীপুরের বিস্তীর্ণ এলাকা। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে পূর্ব মেদিনীপুর। সব থেকে বেশি ক্ষতি হয়েছে দক্ষিণ ২৪ পরগনার উপকূলবর্তী এলাকা সুন্দরবন, কাকদ্বীপ, সাগরে। উত্তরবঙ্গ সফর বাতিল করে গতকাল সোমবারই 'বুলবুল' বিধ্বস্ত এলাকা পরিদর্শনে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee)।