Google Doodle: ভারতে গণতন্ত্রের উৎসবকে সম্মান জানালো গুগল! দ্বিতীয় দফার লোকসভা নির্বাচনেও বদলালো ডুডল

শুক্রবার দেশজুড়ে শুরু হয়েছে দ্বিতীয় দফার লোকসভা নির্বাচন। ১৩টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল মিলিয়ে মোট ৮৮ টি কেন্দ্রে আজ ভোটগ্রহণ পর্ব চলছে। আর প্রথম দফার পর দ্বিতীয়তেও পরিবর্তন হল গুগলের হোম পেজ। ডুডলের (Google Doodle) মাধ্যমে বিশ্বের বৃহত্তম গনতন্ত্রকে সম্মান জানালো গুগল। নয়া হোম পেজে ডুডলে ক্লিক করলেই আপনি পেয়ে যাবেন নির্বাচন সংক্রান্ত যাবতীয় আপডেট।

শুক্রবার নির্বাচনী বিধি অনুযায়ী ভোর ৭টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ পর্ব। অষ্টাদশ লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের পাশাপাশি কেরল, কর্নাটক, জম্মু-কাশ্মীর, অসম, ছত্তিশগড়, বিহার, মণিপুর, ত্রিপুরা, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, রাজস্থানে নির্বাচন চলছে। দেশের সমস্ত প্রান্তেই আপাতত সুষ্ঠভাবে ভোটগ্রহণ পর্ব চলছে।

আজকের নির্বাচনে বেশ কয়েকজন হেভিওয়েট প্রার্থী রয়েছে। যাঁদের দিকে তাকিয়ে গোটা দেশ। কংগ্রেস প্রার্থী রাহুল গান্ধীর ওয়ানাড়, মথুরা থেকে বিজেপির হেমা মালিনী, কোটায় ওম বিড়লা, বিজেপি প্রার্থী অরুন গোভিল মিরাট থেকে, তিরুঅনন্তপুরমের বিজেপি প্রার্থী শশী থারুর, বালুরঘাট থেকে বিজেপির সুকান্ত মজুমদার দ্বিতীয় দফার নির্বাচনে অন্যতম উল্লেখযোগ্য প্রার্থী।