Shashi Tharoor: রাহুল গান্ধীর বয়সের থেকেও কম সিট পাবে বিজেপি! প্রধানমন্ত্রীর মন্তব্য হেসে ওড়ালেন সাংসদ শশী থারুর

২৪-এর নির্বাচনে বিজেপির লক্ষ্য ৪০০ পার। আর এই সংখ্যা পেরোনোর জন্য একের পর এক প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছে গেরুয়া শিবির। মূলত, বিজেপি ওই লক্ষ্যমাত্রায় পৌঁছানোর জন্য বদ্ধ পরিকর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। এদিন রবিবাসরীয় প্রচারে প্রধানমন্ত্রী হুগলির জনসভা থেকে বলেছেন, বিজেপির এনডিএ সরকারকে দেশবাসী এবারে ৪০০ পার করিয়েই দেবে। কিন্তু আমি চ্যালেঞ্জ করে বলছি কংগ্রেসের আসন সংখ্যা ওদের শাহেজাদার বয়সের থেকেও কম হবে।

প্রধানমন্ত্রী মোদীর এই চ্যালেঞ্জকে কার্যত হেসে ওড়ালেন কংগ্রেস সাংসদ শশী থারুর (Shashi Tharoor)। এদিন তিনি বলেন, সিট নিয়ে যদি কেউ বেশি চিন্তিত থাকে তাহলে সেটা মোদী এবং তাঁর দল বিজেপি। এখন ওরা প্রকাশ্য জনসভায় সেভাবে বলে না ৪০০ পার করবে। এমনকী ৩০০ তো ছেড়েই দিন ২০০ তে পৌঁছানো কষ্টসাধ্য হয়ে উঠবে এনডিএ সরকারের। সংখ্যা নিয়ে আমাদের কোনও দুশ্চিন্তা নেই। কারণ যেখানেই যাচ্ছি, জনতা আমাদের এত ভালোবাসা দিচ্ছেন, তার ফলে আমরা আশাবাদী সরকার পরিবর্তন করার জন্য।

প্রসঙ্গত, আগামীকাল দেশে লোকসভা নির্বাচনের চতুর্থ দফার ভোটগ্রহণ পর্ব। সোমবার দেশের ১০টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল মিলিয়ে মোট ৯৬টি লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণ পর্ব রয়েছে। যাার মধ্যে অন্ধ্রপ্রদেশের ২৫টি, তেলেঙ্গানার ১৭টি, উত্তরপ্রদেশের ১৩টি, মহারাষ্ট্রের ১১টি, মধ্যপ্রদেশে ৮, বাংলার ৮টি, বিহারে ৫টি, ঝাড়খণ্ডে ৫টি, ওড়িশায় ৪টি এবং কাশ্মীরের ১টি আসনে নির্বাচন রয়েছে।