Arvind Kejriwal: 'কেন গ্রেফতার করা হল, কী অপরাধ আমার?' রোড শো থেকে প্রশ্ন ছুঁড়লেন অন্তর্বর্তী জামিনে মুক্তি পাওয়া দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল
Arvind Kejriwal and Bhagwant Mann (Photo Credits: ANI)

নয়া দিল্লি, ১২ মেঃ লোকসভা নির্বাচনকে (Lok Sabha Elections 2024) নজরে রেখে দিল্লির জেলবন্দি মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে (Arvind Kejriwal) শর্তসাপেক্ষ অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছে সুপ্রিম কোর্ট। ২৫ মে দিল্লির সাত আসনে ভোট। ১ জুন পর্যন্ত জামিনে জেলের বাইরে থাকতে পারবেন আপ সুপ্রিমো। ২ জুন তাঁকে আত্মসমর্পন করতে হবে। জেল থেকে বেরিয়ে জোরকদমে প্রচার শুরু করেছেন মুখ্যমন্ত্রী। রবিবার দিল্লির মোতি নগর এলাকায় বর্ণাঢ্য রোড শো করেন কেজরিওয়াল। পাশে ছিলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান (Bhagwant Mann)। রোড শো থেকে মাইক হাতে জনতার উদ্দেশ্যে প্রশ্ন ছুঁড়ে দিয়ে তিনি বললেন, 'কেন আমায় গ্রেফতার করা হয়েছিল'। সেই প্রশ্নের উত্তর নিজেই দিয়েছেন আপ আহ্বায়ক। 'আমার অপরাধ আমি স্কুল বানিয়েছি। আপনাদের সন্তানরা ভালো শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছিল, আমি তাদের জন্যে স্কুল তৈরি করেছি। এটাই আমার দোষ'। বললেন দিল্লির মুখ্যমন্ত্রী।

আবগারি দুর্নীতি মামলায় তাঁর গ্রেফতারি অবৈধ দাবি করে সুপ্রিম কোর্টের দারস্ত আগেই হয়েছিলেন অরবিন্দ। এদিন নিজের গ্রেফতারির যুক্তি দিয়ে তিনি আরও বললেন, 'হাজার হাজার লক্ষ লক্ক টাকা খরচ করে যাদের বেসরকারি হাসপাতালে চিকিৎসা করানোর ক্ষমতা নেই তাঁদের জন্যে চিকিৎসার ব্যবস্থা করেছি আমি'। দিল্লিতে বিনামূল্যে ওষুধের পরিষেবা চালু করেছেন তিনি। অথচ ডায়াবেটিক রোগী হওয়া সত্ত্বেও তিহারে ১৫ দিন তাঁকে ইনসুলিন নিতে দেওয়া হয়নি বলে অভিযোগও তোলেন কেজরিওয়াল।

কেজরিওয়ালের রোড শো... 

ইন্ডিয়া জোটের (I.N.D.I.A Alliance) সঙ্গে ৪-৩ আসনে সমঝোতা করে দিল্লির সাত আসনে লড়বে আম আদমি পার্টি (Aam Aadmi Party)। রবিবার সাংবাদিক বৈঠক ডেকে ভোট জয়ের লক্ষ্যে দেশবাসীর জন্যে '১০টি গ্যারান্টি'র ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। ক্ষমতায় এলে বিনামূল্যে বিদ্যুৎ, শিক্ষা, উন্নত চিকিৎসা, ২ কোটি চাকরি সহ মত ১০টি প্রতিশ্রুতি দিয়েছেন আপ আহ্বায়ক।