Delhi: দিল্লিতে ভিড় এড়াতে বাস-মেট্রো চলবে ১০০ শতাংশ যাত্রী নিয়েই
Delhi. (Photo Credits: Twitter)

নতুন দিল্লি, ৪ জানুয়ারি: দিল্লিতে (Delhi) কোভিড সংক্রমণ (Covid-19) রুখতে বাস (Bus), মেট্রো (Metro) য় ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলার নিয়ম চালু হয়েছিল। কিন্তু তাতে হীতে বিপরীত হচ্ছিল। ৫০ শতাংশ যাত্রী নিয়ে বাস, মেট্রো চলায় দিল্লির বাসস্টপ, মেট্রো স্টেশনগুলিতে ভিড়, লম্বা লাইন দেখা যাচ্ছিল। সামাজিক দূরত্ববিধি বজায় রাখা সম্ভব ছিল না। আর তাই দিল্ লিতে ৫০ শতাংশ যাত্রীর নিয়ম বদলাতে বাধ্য হল দিল্লি সরকার। বাসস্টপ, মেট্রো স্টেশনগুলিতে ভিড় এড়াতে ১০০ শতাংশ যাত্রী নিয়ে বাস, মেট্রো চালানোর নিয়মে ফিরতে বাধ্য হল প্রশাসন। ফলে সামাজিক দূরত্ব বিধি বজায়ের আরও কোনও সুযোগই থাকল না। দিল্লির ভাগ্য এখন দিল্লিবাসীর হাতেই তুলে দেওয়া হল। এদিকে, দিল্লিতে সপ্তাহান্ত বা উইকএন্ডে নাইট কার্ফু জারি করা হল। একমাত্র অত্যাবশকীয় ক্ষেত্র ছাড়া নাইট কার্ফু-র মাঝে বের হতে পারবেন না কেউ।

দেখুন টুইট

দিল্লিতে (Delhi) হু হু করে বাড়ছে করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দিল্লিতে ৫ হাজার ৫০০ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। সম্প্রতি দিল্লিতে যতজন আক্রান্ত হয়েছেন, তার মধ্যে ৮৪ শতাংশের শরীরে মিলেছে ওমিক্রন সংক্রমণ। দিল্লিতে দৈনিক সংক্রমণে রাশ টানতে শনি ও রবিবার করে সাপ্তাহিক কারফিউ জারি করার চিন্তাভাবনা করা হচ্ছে বলে সূত্রের খবর। দিল্লিতে যেভাবে দৈনিক সংক্রমণ বাড়ছে, সে বিষয়ে মুখ খোলেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন (Satyendar Jain)।  আরও পড়ুন: একা ওমিক্রনে রক্ষে নেই, সঙ্গে দোসর ‘IHU’; ফের করোনার নয়া প্রজাতি

সত্যেন্দ্র জৈন বলেন, দিল্লির পরিস্থিতির উপর বিশেষজ্ঞরা নজর রাখছেন। বর্তমানে যে পরিস্থিতি চলছে, তাতে আর এক সপ্তাহের মধ্যে রাজধানী শহরে সবচেয়ে বেশি সংক্রমণ হতে পারে। বর্তমানে দিল্লিতে ওমিক্রন (Omicron) আগুনের মতো ছড়িয়ে পড়ছে।