Coronavirus Cases in India: দেশে দৈনিক সংক্রমণে সামান্য ওঠানামা, খানিকটা বাড়ল মৃত্যুসংখ্যা
ফাইল ছবি

নতুন দিল্লি, ১৭ জুলাই: দেশে দৈনিক সংক্রমণে (COVID-19) খুব বড় কোনও হেরফের দেখা গেল না। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৩৮ হাজার ০৭৯। মারণ ভাইরাসের বলি ৫৬০। এখনও পর্যন্ত সক্রিয় রোগীর সংখ্যা ৪,২৪,০২৫। সুস্থতার সংখ্যা ৯৭.৩১%। গতকালের থেকে সংক্রমণের সংখ্যা কমলেও, বেশ খানিকটা বাড়ল মৃত্যুসংখ্যা। বৃহস্পতিবার সারাদিনে দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৮ হাজার ৯৪৯ জন৷ মৃত্যু হয়েছে ৫৪২ জনের।

এদিকে চোখ রাঙাচ্ছে করোনার তৃতীয় ঢেউ (Third Wave) এবং ডেল্টা ভেরিয়েন্ট (Delta Variant)। আইসিএমআর, আইএমএ ও একাধিক সমীক্ষার রিপোর্টে শীঘ্রই তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা প্রকাশ করে সতর্কবাণী জারি করা হয়েছে। মারণ ভাইরাসের জেরে বিশ্বের অনেক দেশে তৃতীয় ঢেউ আছড়ে পড়েছে। ভারতকে যেন তৃতীয় ঢেউয়ের (COVID 19 Third Wave) মতো পরিস্থিতির মধ্যে পড়তে না হয়। এমন সতর্কতা জারি করেছেন নীতি আয়োগের ভি কে পাল।

হু (WHO) প্রধান টেডরস আধানোম গেব্রিয়েসাস জানান, গোটা বিশ্ব জুড়ে করোনা থাবা বসানোর পর ডেল্টা প্রজাতি হু হু করে ডালপালা বিস্তার করছে। দুর্ভাগ্যবশত মহামারীর তৃতীয় ঢেউয়ের প্রাক মুহূর্তে রয়েছে গোটা বিশ্ব। যারফলে উদ্বেগ বেশ খানিকটা রয়েই যাচ্ছে।