Amitabh Bachchan: অমিতাভের গলা নকল করে ভুয়ো কেবিসি লটারি চক্র, আদালতের বড় ঘোষণা
Amitabh Bachchan. (Photo Credits: Twitter)

নতুন দিল্লি, ২৫ নভেম্বর: অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan) ছবি, ভিডিও, গলার স্বর জাল-নকল করে রমরমিয়ে দেশজুড়ে চলে বিভিন্ন ভুয়ো ব্যবসা। এই ভুয়ো চক্রের মধ্যে আছে কেবিসি লটারিও। যাতে অমিতাভ বচ্চনের গলা নকল করে, ভুয়ো ভিডিও করে সাধারণ মানুষকে প্রতারিত করা হচ্ছে। এই বিষয় নিয়ে অমিতাভ বচ্চন আদালতের দ্বারস্থ হন। দিল্লি হাইকোর্টে স্বাধিকার রক্ষা মামলা করেন অমিতাভ। বিগ বি-র হয়ে এই মামলা লড়েন বিখ্যাত আইনজীবী হরিষ সালভে। প্রোটেকশন অফ পাবলিসিটি মামলায় অমিতাভের পক্ষে রায় দিল আদালত।

এবার থেকে অমিতাভের অনুমতি ছাড়া তাঁর ছবি, ভিডিও, গলার স্বর নকল বা ব্যবহার করলে বিগ বি আইনত ব্যবস্থা নিতে পারবেন। অমিতাভ স্বাধিকার মামলা নিয়ে আদালতে গিয়েছিলেন, আদালত তাঁর পক্ষে রায় দিল।

দেখুন টুইট

ভুয়ো কেবিসি লটারির পাসাপাশি বেশ কয়েকটি ওয়েবসাইট ও অ্যাপে অমিতাভের ছবি, ভিডি ব্যবহার করে প্রতারণার চক্র চলেছে। তাঁর প্রমাণ আদালতে জমা করেন আইনজীবী হরিষ সালভে। দিল্লি হাইকোর্টের বিচারপতি নবীন চাওলা জানান, যেভাবে অমিতাভের ছবি, গলা ভুয়োভাবে ব্যবহার করা হচ্ছে তা সত্যিই নিন্দনীয়। টেলিকম পরিষেবা কোম্পানিগুলিকে অমিতাভ বচ্চনকে নিয়ে এই চলা এই ধরনের সমস্ত বিজ্ঞাপন অবিলম্বে সরয়ে দেওয়ার নির্দেশ দিয়েছে দিল্লি হাইকোর্ট।