IPL 2020: করোনাভাইরাসে আক্রান্ত চেন্নাই সুপার কিংসের ১ জন বোলার-সহ একাধিক কর্মী, কোয়ারেন্টাইনে CSK-র বাকি সদস্যরা
CSK Logo (Photo Credits: Twitter/Chennai Super Kings)

শিয়রে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (IPL)। করোনাভাইরাস (Coronavirus) সংক্রমণের জেরে দীর্ঘ টালবাহানার পর অবশেষে দুবাইয়ে (Dubai) স্থির হয়েছে আইপিএলের গন্তব্যস্থান। কিন্তু সেখানে পৌঁছতেই মারণভাইরাসে আক্রান্ত চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। চেন্নাই সুপার কিংসের ১ জন বোলার এবং বেশ কিছু স্টাফ আক্রান্ত করোনাভাইরাসে। সিএসকে দলের একজনের শরীরে মারণভাইরাস পাওয়ার সঙ্গে সঙ্গেই কোয়ারেন্টাইনে রয়েছে চেন্নাই সুপার কিংস দলের বাকি সদস্যরা। ২১ অগাস্ট দুবাই পৌঁছয় চেন্নাই সুপার কিংস। এরপরই দলের খেলোয়াড়দের নেট প্র্যাকটিস শুরু হওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই ঘটল এই বিপত্তি।

বিসিসিআইয়ের তরফে নির্দেশিকা জারি করা হয়েছিল, আইপিএলে অংশগ্রহণ করা প্রত্যেকের ৩ বার করোনা পরীক্ষা করার নির্দেশ দেওয়া হয়েছিল। সেই মতই সমস্ত সাবধনতা অবলম্বন করেই পরীক্ষা করাতে গিয়েই ওই খেলোয়াড়ের শরীরে খোঁজ মেলে মারণভাইরাসের। দলের তরফ থেকে অফিসিয়ালি এখনও কোনও নাম প্রকাশ করা হয়নি। শনিবার অফিসিয়ালি করোনা আক্রান্ত ক্রিকেটারের নাম প্রকাশ করা হবে। সূত্রের খবর, সংক্রমণ রুখতে সমস্ত জরুরি পদক্ষেপ নেওয়া স্বত্ত্বেও এমন ঘটনা অত্যন্ত দূর্ভাগ্যজনক।

করোনাভাইরাসের কারণে স্থগিত হওয়া আইপিএল ২০২০ (IPL 2020) আরব আমিরশাহিতেই (UAE) অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছিল। ১৩তম আইপিএল ৪৪ দিনের মধ্যে শেষ করা হবে, বলে জানায় বিসিসিআই (BCCI)। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ৮ নভেম্বর -র মধ্যে ম্যাচ অনুষ্ঠিত হবে। মোট ৬০ টি ম্যাচ খেলা হবে, বলে জানানো হয়েছিল বিসিসিআইয়ের তরফে।

সূত্রের তরফে টাইমস অফ ইন্ডিয়াকে জানানো হয়েছে, 'ইউরোপে ফুটবল শুরুর সময়ই একাধিক খেলোয়াড়ের শরীরে করোনাভাইরাস মিলেছিল। ৮টি আইপিএল দল এবং সবমিলিয়ে ১০০০-র উপর সদস্য থাকার কারণে মারণভাইরাসে আক্রান্ত হওয়ার সম্ভাবনা জোরাল ছিলই। যেকোনও টিমের সঙ্গেই এমন ঘটনা ঘটতে পারত। তবে সমস্ত সাবধনতা অবলম্বন করার পরও চেন্নাই সুপার কিংসের সঙ্গে এই বিষয়টি কীভাবে হল, সেটিই দূর্ভাগ্যজনক।'