RRB Exams 2020 to Start From December 15: আরআরবি এনটিপিসি, গ্রুপ ডি ও অন্যান্য পরীক্ষা শুরু ১৫ ডিসেম্বর থেকে; জানুন বিস্তারিত
ভারতীয় রেল Representational Image (Photo Credits: PTI)

প্রায় ১.২ কোটি পরীক্ষার্থীর অপেক্ষার অবসান। রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের নন-টেকনিক্যাল জনপ্রিয় বিভাগসমূহ (এনটিপিসি) পরীক্ষা ১৫ ডিসেম্বর থেকে শুরু হবে, ভারতীয় রেলওয়েতে মন্ত্রী ও বিচ্ছিন্ন বিভাগের পদ এবং গ্রুপ ডি পদেও নির্বাচনের জন্য পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার জন্য শীঘ্রই প্রকাশ করা হবে অ্যাডিমিটকার্ডগুলি।

যদিও এনটিপিসি এবং গ্রুপ ডি এর সম্পূর্ণ শিডিউল এখনও অপেক্ষায় রয়েছে। আরআরবি মন্ত্রিসভা ও বিচ্ছিন্ন বিভাগের পদের জন্য পরীক্ষা ১৫ থেকে ২৩ ডিসেম্বরে অনুষ্ঠিত হবে। প্রার্থীদের আরআরবি এনটিপিসি অ্যাডমিট কার্ড এবং আরআরবি গ্রুপ ডি প্রবেশপত্র অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে হবে। আরও পড়ুন, দিল্লির সংযোগকারী ৫টি রাস্তা ব্লক করে অবস্থান বিক্ষোভের পথে কৃষকেরা, সীমান্তে জারি কড়া নিরাপত্তা

পরীক্ষার্থীদের সমস্তরকম ডকুমেন্ট ওয়েবসাইটেই থাকবে, করোনার কারণে বাড়িতে কিছু পোস্ট করা হবে না। rrbcdg.gov.in-এই ওয়েবসাইটে গিয়ে যেকোনও ডকুমেন্ট ডাউনলোড করা যাবে। এবার প্রার্থীদের ভর্তি কার্ডে স্ব-ঘোষণার একটি অনুচ্ছেদ লিখতে বলা হয়েছে। এই উদ্দেশ্যে, প্রবেশ কার্ডে একটি ফাঁকা জায়গা পাওয়া যাবে।

এবার প্রার্থীদের অ্যাডমিট কার্ডে স্ব-ঘোষণার একটি পত্র লিখতে হবে। এই উদ্দেশ্যে, প্রবেশ কার্ডে একটি ফাঁকা জায়গা থাকবে, সেখানে এই পত্রটি লিখতে হবে। বিজ্ঞপ্তি অনুসারে, "ডাকযোগে কোনও কল চিঠি প্রেরণ করা হবে না। ই-কল চিঠিতে নির্দেশিত সিবিটি কেন্দ্র, তারিখ এবং শিফট চূড়ান্ত হবে।"

আরআরবি এনটিপিসি পরীক্ষায় অংশ নেওয়া প্রার্থীরা আবেদন ফর্ম পূরণের সময় যে ফি জমা দিয়েছিলেন তা ফেরত পাবেন। এছাড়াও, শূন্যপদগুলি বাতিল হয়ে গেলে পরীক্ষায় অংশ নেওয়া প্রার্থীদের ফি ফিরিয়ে দেওয়া হবে।