Suvendu Adhikari & Koustav Bagchi: Group D উত্তীর্ণ চাকরি প্রার্থীদের বিক্ষোভ মিছিলে পাশাপাশি শুভেন্দু-কৌস্তভ, কলকাতার ভিডিয়ো
Photo Credits: ANI

কলকাতা: ইন্ডিয়া (I.N.D.I.A) জোটে তৃণমূলকে অন্তর্ভুক্ত করার পর থেকে কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের সঙ্গে টানাপোড়েন শুরু চলছে পশ্চিমবঙ্গের তরুণ তুর্কি কংগ্রেস নেতা কৌস্তভ বাগচীর (Congress leader Koustav Bagchi)। দলের লাইনের বিরুদ্ধে গিয়ে মন্তব্য করায় রাজ্যে দলীয় মুখপাত্রের পোস্ট খুইয়েছেন তিনি। তাতে অবশ্য কোনও ভ্রুক্ষেপই নেই তাঁর।

একদিকে যেমন তৃণমূলের সঙ্গে গাঁটছড়া বাঁধার জন্য নাম না করে আব্দুল মান্নানদের মতো প্রবীণ কংগ্রেস নেতাদের কটাক্ষ করছেন তেমনি ভূয়সী প্রশংসা করতে দেখা যাচ্ছে নন্দীগ্রামের বিজেপি বিধায়ক ও রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (West Bengal LoP and BJP leader Suvendu Adhikari)। পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে লড়াইয়ে শুভেন্দু অধিকারী যোগ্য বিরোধী দলনেতার ভূমিকা পালন করছেন বলেও উল্লেখ করেন তিনি। সেই সঙ্গে শুভেন্দুর সঙ্গে একসঙ্গে তৃণমূলের বিরুদ্ধে লড়াই করতেও আপত্তি নেই বলে জানিয়ে ছিলেন কৌস্তভ।

বুধবার বিকেলে কলকাতায় গ্রুপ ডি পরীক্ষায় উত্তীর্ণ চাকরি প্রার্থীদের (Group D qualified candidates) কাজের দাবিতে (demanding jobs) বিক্ষোভ মিছিলে পাশাপাশি হাঁটতে দেখা গেল পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা ও বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী এবং প্রদেশ কংগ্রেসের বিক্ষুদ্ধ নেতা কৌস্তভ বাগচীকে। এর আগে রাজ্য সরকারি কর্মচারীদের ডিএ-এর দাবিতে করা যৌথমঞ্চের অবস্থান বিক্ষোভে (protest) এক সঙ্গে রাজ্যের তৃণমূল সরকারের তীব্র সমালোচনা করতে দেখা যায় দুই নেতাকেই। আজকে ফের দুজনকে পাশাপাশি মিছিলে হাঁটতে দেখে নতুন করে জল্পনা শুরু হয়েছে। আরও পড়ুন: Durgapuja 2023: কলকাতার বুকে এক টুকরো কাশীধাম, বকুলবাগানে মোক্ষ লাভের গল্প শোনাবেন অদিতি (দেখুন পোস্ট)

দেখুন ভিডিয়ো:

এপ্রসঙ্গে শুভেন্দু অধিকারী বলেন, "এই মানুষগুলি হেনস্থার শিকার হচ্ছেন এবং তাঁদের দাবি ন্যায্য। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার তাঁদের চাকরি দিচ্ছেন না। তাই পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা হিসেবে আমি তাঁদের  বিক্ষোভ যোগ দিয়েছে। এই প্রতিবাদ চলতেই থাকবে। "