Congress President Election2022: কংগ্রেস সভাপতি পদের দৌড় থেকে সরলেন অশোক গেহলট

কংগ্রেস সভাপতি  (Congress President Election)  পদের দৌড় থেকে সড়ে দাঁড়ালেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। সাংবাদিক সম্মেলন করে এই খবর তিনি জানিয়েছেন। রাজস্থান সংকট যে পর্যায়ে গিয়েছিল তাতে দেওয়াল লিখন স্পষ্টই ছিল। হলও তাই।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে গেহলট বলেছেন, “এই পরিস্থিতিতে আমি কংগ্রেস সভাপতি পদে লড়াই করব না। আমার নৈতিকতাকে দাম দিয়ে আমি এই নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছি। সোনিয়া গান্ধীর (Sonia Gandhi) সঙ্গে আমি কথা বলেছি। দু’দিন আগে যা ঘটেছে, তাতে আমি হতবাক হয়ে গিয়েছি। আমি মুখ্যমন্ত্রী থাকতে চাই বলেই এত সমস্যা তৈরি হয়েছে, এমনটাই শোনা গিয়েছিল। সেই জন্যই আমি সোনিয়ার কাছে ক্ষমা চেয়েছি।”

গেহলট আরও বলেছেন, “কোচিতে রাহুল গান্ধীর সঙ্গে দেখা করে তাঁকেই সভাপতি পদে লড়াই করতে বলেছিলাম। তিনি আমার কথা না শোনার ফলেই আমি নির্বাচনে অংশ নিতে রাজি হয়েছিলাম। কিন্তু এখন যা পরিস্থিতি, তাতে আমার পক্ষে নির্বাচনে লড়া সম্ভব নয়।”

 

ইতিমধ্যেই কংগ্রেস সভাপতি নির্বাচনের জন্য মনোনয়নপত্র তুলেছেন শশী তারুর। এদিন প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করেছেন আরএক বর্ষীয়ান নেতা দিগ্বিজয় সিং। ক্রমশই স্পষ্ট হচ্ছিল, গেহলট লড়াই থেকে দূরে সরছেন। চতুর্থির দুপুরে সেটাই স্পষ্ট হয়ে গেল