Fuel Price Hike: পেট্রোল পাম্প মারফত জনসাধারণকে লুঠছে বিজেপি, কটাক্ষ কংগ্রেসের
প্রতীকী ছবি (Photo Credits: IANS)

নয়াদিল্লি, ১৯ ফেব্রুয়ারি: দিনকে দিন দেশে বাড়ছে পেট্রোল-ডিজেলের দাম। কোথাও প্রতি লিটার পেট্রোলের দাম ছাড়িয়েছে ৯৫-র কোঠা আবার কোথাও পেরিয়েছে ১০০। দেশের এই পরিস্থিতির জন্য বিজেপিকে দায়ী করে তীব্র কটাক্ষ কংগ্রেসের। পেট্রোল পাম্প মারফত দেশবাসীকে লুঠছে বিজেপি, অভিযোগ কংগ্রেসের মুখপাত্র জয়বীর শেরগীল। তিনি বলেন, "ডাকাতরা বন্দুক দিয়ে ডাকাতি করে। আর বিজেপি পেট্রোল পাম্প দিয়ে লুঠ করছে। পেট্রোল পাম্প গুলিকে 'সরকারি লুঠ পাম্প' বলে আখ্যা দেওয়া উচিত।"

কংগ্রেসের মুখপাত্র জয়বীর শেরগীলের কথায়, "প্রতি লিটার পেট্রোলের দাম ১০০ টাকা পেরিয়েছে। এটি আর্থিক সন্ত্রাস ছাড়া আর কী? নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের উপর আঘাত আনছে পেট্রোলের উত্তরোত্তর দাম বৃদ্ধি। বিজেপি নেতাদের উচিত তাদের নিজেদের গাড়ি পরিত্যাগ করা। নয়তো সাধারণ মানুষ কী পরিস্থিতির মধ্যে রয়েছেন সেটি তাঁরা বুঝতে পারবেন না। কারণ 'আমরা পেঁয়াজ খাইনা'-র মতই হয়ে যাবে যে 'আমরা আমাদের গাড়িতে পেট্রোল ভরি না'।"

বিজেপির সেসমস্ত প্রতিবাদকারীরা কোথায়, যারা ব্যারেল প্রতি পেট্রোলের দাম ৭১ টাকা ($110 barrel) হওয়ায় প্রতিবাদ জানাতেন। সেসময় সালটা ছিল ২০১৪। আর ২০২১ সালে ১০০ টাকা ($62 barrel) হয়েছে। দেশবাসী কী অপেক্ষা করে রয়েছে তাদের সাংবাদিক সম্মেলনের জন্য? প্রশ্ন তোলেন কংগ্রেসের মুখপাত্র জয়বীর শেরগীল।

শুক্রবার রাজধানীতে রেগুলার পেট্রোলের দাম ৯০ টাকা ছাড়াল। এনিয়ে দেশে পেট্রোল ডিজেলের দাম ক্রমাগত বেড়ে চলেছে (Petrol Diesel Price Hike) ১১দিন হল। জ্বালানি তেল অগ্নিমূল্য, এর জেরে অটোচালকদের জীবনও দুর্বিষহ হয়ে উঠছে প্রতিদিন। শুক্রবার দিল্লিতে লিটার প্রতি পেট্রোলের দাম ৯০ টাকা ১৯ পয়সা। অন্যদিকে ডিজেলের দাম প্রতি লিটারে বেড়ে হয়েছে ৮০ টাকা ৬০ পয়সা। মুম্বইতে ৯৬ টাকা ৩২ পয়সায় মিলছে এক লিটার পেট্রোল। আর লিটার প্রতি ডিজেলের দাম ৮৭ টাকা ৩২ পয়সা। মধ্যপ্রদেশের অনুপপুরে প্রতি লিটার পেট্রোলের দাম ১০০ টাকা ২৫ পয়সা। বৃহস্পতিবারই মধ্যপ্রদেশে পেট্রোলের দাম সেঞ্চুরি ছাড়িয়েছে।