COVID-19 Cases In India: ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ১,৬১,৭৩৬; মৃত্যু হয়েছে ৮৭৯ জনের
করোনাভাইরাস (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ১৩ এপ্রিল: ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে (COVID-19) আক্রান্ত হলেন ১ লাখ ৬১ হাজার ৭৩৬। একই সময়ে মৃত্যু হয়েছে ৮৭৯ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯৭ হাজার ১৬৮ জন। দেশ মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটি ৩৬ লাখ ৮৯ হাজার ৪৫৩। তার মধ্যে বর্তমানে চিকিৎসা চলছে ১২ লাখ ৬২ হাজার ৬৯৮ জনের। করোনা জয় করে মোট সুস্থ হয়েছেন ১ কোটি ২২ লাখ ৫৩ হাজার ৬৯৭ জন। করোনায় মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৭১ হাজার ৫৮ জনের। আজ এই পরিসংখ্যান দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক (Union Health Ministry)।

মন্ত্রক জানিয়েছে, দেশে এখনও পর্যন্ত ১০ কোটি ৮৫ লাখ ৩৩ হাজার ৮৫ জনকে করোনা ভ্যাকসিন দেওয়া হয়েছে। আইসিএমআর জানিয়েছে, গতকাল পর্যন্ত দেশে ২৫ কোটি ৯২ লাখ ৭ হাজার ১০৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আরও পড়ুন: Sputnik V Approved By DCGI: দেশে জরুরি ব্যবহারের জন্য অনুমোদন পেল স্পুটনিক ভি ভ্যাকসিন

এদিকে বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ২৯ লাখ ৫৮ হাজার। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৮ হাজার ৭৬১ জন। ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৮৮ হাজার ২৭১ জন। এ নিয়ে বিশ্বে মোট করোনায় মৃত্যু হয়েছে ২৯ লাখ ৫৮ হাজার ৬২৯ জনের। মোট আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৭২ লাখ ৫২ হাজার ৬২১ জন। সুস্থ হয়েছেন ১১ কোটি ৪ লাখ ৩৩ হাজার ১৬৩ জন।