Agnipath: অগ্নিপথের বিরুদ্ধে প্রতিবাদ, বিহারের নালন্দায় ফের জ্বলল ট্রেন, হরিয়ানায় বন্ধ ইন্টারনেট
Agnipath Protest Nationwide (Photo Credit: ANI/Twitter)

দিল্লি, ১৭ জুন:  চুক্তি ভিত্তিক সেনা নিয়োগের প্রতিবাদে প্রায় গোটা দেশ জুড়ে বিক্ষোভ শুরু হয়েছে। অগ্নিপথ (Agnipath) প্রকল্পের বিরুদ্ধে রাস্তায় নামতে শুরু করেছে যুব সমাজের একাংশ। বিহার (Bihar), উত্তরপ্রদেশ (Uttar Pradesh), হরিয়ানা, মধ্যপ্রদেশ এবং রাজস্থানে টানা বিক্ষোভ শুরু হয়েছে অগ্নিপথ প্রকল্পের বিরুদ্ধে। অগ্নিপথ প্রকল্পের বিরুদ্ধে প্রতিবাদের জেরে বিহারের নালন্দায় আজ ফের একটি ট্রেনের ৪টি কামরায় আগুন ধরিয়ে দেওয়া হয়। বৃহস্পতিবার বিহারে ২টি ট্রেনে অগ্নিসংযোগের পর আজ ফের একটি ট্রেনের ৪টি কামরায় আগুন জ্বালিয়ে দেয় বিক্ষোভকারীরা।

অগ্নিপথ প্রকল্পের বিরুদ্ধে ওড়িশার কটকেও শুরু হয় বিক্ষোভ। হরিয়ানার (Haryana) পরিস্থিতিও উত্তপ্ত হয়ে উঠতে শুরু করে বিক্ষোভের জেরে। হরিয়ানার পরিস্থিতি অগ্নিগর্ভ হয় উঠলে বেশ কিছু এলাকায় ইন্টারনেট সংযোগ বন্ধ করে দেওয়া হয়। সেই সঙ্গে কোনও ধরনের এসএমএস যাতে ছড়াতে না পারে, সেদিকেও লক্ষ্য রাখা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে না এলে, আগামী ২৪ ঘণ্টায় হরিয়ানায় ইন্টারনেট সংযোগ বন্ধ থাকবে বলে জানানো হয় স্পষ্টভাবে।

আরও পড়ুন:  Agnipath: অগ্নিপথ প্রকল্পের বিরুদ্ধে অগ্নিগর্ভ তেলাঙ্গানা, নিহত ১, প্রতিবাদ থামাতে শূণ্যে গুলি পুলিশের

অন্যদিকে অগ্নিপথ প্রকল্পের বিরুদ্ধে বিক্ষোভ শুরু হলে, মানুষ যাতে শান্তি বজায় রাখেন, সেই আবেদন করা হয় উত্তরপ্রদেশ সরকারের তরফে। অগ্নিপথ প্রকল্পের বিরুদ্ধে বিরোধীরা সাধারণ মানুষকে ভুল বার্তা দিচ্ছে বলে অভিযোগ করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। অগ্নিপথ প্রকল্পে যাতে আরও বেশি করে দেশের যুব সম্প্রদায় যোগ দিতে পারে, সে বিষয়ে উত্তরপ্রদেশ সরকার সাহায্য করবে বলে জানানো হয়।