Weather Update: একধাক্কায় ৪ ডিগ্রি নামল তাপমাত্রার পারদ, ফের শীতের আমেজ বঙ্গে
কলকাতায় শীতের আমেজ (Photo Credits: Puja Mandal)

কলকাতা, ২১ ফেব্রুয়ারি: একধাক্কায় ৪ ডিগ্রি নামল তাপমাত্রার (Temperature) পারদ। ফের শীতের (Winter) আমেজ ফিরল বঙ্গে। আজ কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। আলিপুর আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী কয়েকদিন তাপমাত্রার ওঠা-নামা চলবে। তবে শীত বিদায় নিচ্ছে এটা নিশ্চিত। গতকাল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। সেখান থেকে রবিবার একধাক্কায় চার ডিগ্রি পারদ নেমেছে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা দ্রুত বাড়তে পারে। উত্তরবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা এখনও কমই আছে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বাংলাদেশ ও সংলগ্ন অঞ্চলের ওপরে অবস্থান করছে ঘূর্ণাবর্ত। তার জেরে পূবালি হাওয়া জলীয় বাষ্প নিয়ে ঢুকছে। পশ্চিমী ঝঞ্ঝা ও পুবালি হাওয়ার সংঘাতে আবহাওয়ার এই পরিবর্তন। আরও পড়ুন: United Airlines Flight Suffers Engine Failure: মাঝ আকাশে বিমানের ইঞ্জিন, জরুরি অবতরণ মার্কিন বিমানের; দেখুন ভিডিও

আলিপুর হাওয়া অফিস সূত্রে খবর, রবিবার ভোর-সকালের কিছু সময় কুয়াশা থাকলেও পরে তা কেটে আকাশ পরিষ্কার হবে। তবে রাজ্যে কোথাও বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলেই জানা গিয়েছে। এদিন কলকাতায় বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৬ শতাংশ।