শত্রুর মুখে ছাই দিয়ে এবার আরও কাছাকাছি Facebook-Whatsapp, কেন জানেন?
ফেসবুক ও হোয়াটসঅ্য়াপ (Photo Credit: Twitter)

কথা রাখলেন জুকারবার্গ, মিলতে চলেছে জনপ্রিয় দুই সোশ্যাল সাইট Facebook ও Whatsapp। হ্যাঁ Facebook-Sj পোস্ট এবার সহজেই চলে আসবে Whatsapp-এ। শুধু মাঝখানে একবার কায়দা করে আঙুল ছোঁয়ানোর দরকার পড়বে, তাহলেই কেল্লাফতে। তবে এতে নতুনত্বের তেমন কিছুই দেখছে না নেটিজেনরা। কেননা প্রিয়বন্ধু যদি Facebook-এ না থাকে তাহলে সেই পছন্দের পোস্টটিকে সহজেই মোর অপশনে গিয়ে Whatsapp পাঠানো যায়। এই পরিষেবা বহুদিন হল রয়েছে। তবে মোর অপশন ব্যবহার না করেই Facebook-এর তথ্য Whatsapp শেয়ার করা এই প্রথম। এবার সোশ্যাল মিডিয়া ইউজারদের সেই সুযোগই দিতে চলেছে ফেসবুক। আরও পড়ুন-Mukesh Ambani: জিও এবার যাদের ইন্টারনেট পরিষেবা বিনামূল্যে দেবে, যেভাবে ফ্রি-তে মিলবে নেট

এই নয়া ফিচারের খবরে খুশি নেটিজেনরা। কোনওরকম খাটাখাটনি ছাড়া শুধু আঙুলের ছোঁয়াতে Facebook Whatsapp কাছাকাছি আসবে, এতো চরম সুখের খবর ছাড়া আর কিছু হতেই পারে না। তবে এর জন্য “Send in WhatsApp” অপশন ব্যবহার করতে হবে। এবং এটি করতে হলে Facebook পোস্টটিকে প্রাইভেসি সেটিংয়ের ক্ষেত্রে ‘পাবলিক’  করে রাখতে হবে। এই যে কোনও অ্যানড্রয়েড ফোনের ক্ষেত্রেই এই সুবিধা মিলবে। সুযোগ ব্য়বহার করবেন অথচ শর্ত মানবেন না, তাতো হয় না। এক্ষেত্রেও তাই হয়েছে, একই ফোনে Facebook ও Whatsapp থাকতে হবে। তবে ফেসবুক ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে, এমন সুবিধা নিয়ে আসা হলেও কোনও রকম তথ্য Whatsapp-কে দেওয়া হবে না।

উল্লেখ্য, এক বছর আগেই Facebook প্রতিষ্ঠাতা মার্গ জুকারবার্গ ঘোষণা করেছিলেন Hsmygks- এর সঙ্গে মিশিয়ে দেবেন Whatsapp,  Instagram এবং Messenger। সেটা এখনই না হলেও Facebook ও Whatsapp-এ নতুন এক ফিচার এল। যা সোশ্যাল মিডিয়ার জনপ্রিয় দুই প্ল্যাটফর্মকে আরও কাছাকাছি এনে দিল। তবে এতকিছুর মধ্যে ইউজাররা কিন্তু হ্যাকিংয়ের ভয়কে উড়িয়ে দিচ্ছেন না মোটেই। কেননা কিছুদিন আগেও ফেসবুক ইনস্টাগ্রামের তথ্য পেয়ে যাচ্ছিল। তাছাড়া মাঝেমধ্যেই পাসওয়ার্ড বদলে ফেসবুক প্রোফাইলকে চোখে চোখে রাখতে হয় ইউজারকে, এই নয়া ফিচার সেই চৌকিদারি বাড়িয়ে দেবে কি না তা এখনই বোঝা যাচ্ছে না।