Ola Electric To Launch Electric Two Wheeler: আগামী বছর ইলেকট্রিক স্কুটার বাজারে আনছে ওলা ইলেকট্রিক
ওলা ইলেকট্রিক

নতুন দিল্লি, ২৭ মে: একটি বৈদ্যুতিক স্কুটার সংস্থাকে অধিগ্রহণ করেছে। সংস্থাটি অ্যাপস্কুটারের জন্য পরিচিত এবং পুরষ্কারপ্রাপ্ত। ওলা জানিয়েছে, আগমী বছর তারা ইলেকট্রিক স্কুটার বাজারে আনবে। ২০২১ সালে ইলেকট্রিক যান বাজারে আনার লক্ষ্যে ওলা ইলেক্ট্রিক বর্তমানে দুই এবং তিন চাকার যানের ওপর কাজ করছে। বিভিন্ন শহরে ইলকট্রিক যানবাহন মোতায়েন এবং চার্জ দেওয়ার পরিকাঠামো নির্মাণের জন্য তারা বেশ পাইলট প্রজেক্ট হাতে নিয়েছে।

ওলার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ভবিশ আগরওয়াল (Bhavish Aggarwal) বলেন, "ইলেকট্রিক, ডিজিটালি কানেকটড দ্বি-চাকার যান বিশ্বজুড়ে সর্বাধিক পছন্দের। আরও জনপ্রিয় হবে। আমরা তার জন্য সব দিক দিয়ে বিশ্বমানের প্রোডাক্ট তৈরির প্রত্যাশায় রয়েছি। ভারতেই তৈরি হবে এই স্কুটার।" আরও পড়ুন: LCA Tejas Induction: বায়ুসেনায় যুক্ত হল যুদ্ধ বিমান তেজসের দ্বিতীয় স্কয়্যাড্রন, ওড়ালেন বাযুসেনা প্রধান

২০১৪ সালে প্রতিষ্ঠিত ইটারগো অ্যাপস্কুটার তৈরি করে। উদ্ভাবনী নকশা এবং ইঞ্জিনিয়ারিংয়ের জন্য বিশ্বজুড়ে একাধিক পুরষ্কার জিতেছে সংস্থাটি। ২০১৮ সালে ওই অ্যাপস্কুটার বাজারে আসে। একবার চার্জ দিলে সর্বোচ্চ ২৪০ কিমি চলে এই স্কুটার। ৪৫ কিলোমিটার / ঘন্টা গতির গতির জন্য স্কুটারের একটি শক্তিশালী ৬ হাজার ওয়াট বৈদ্যুতিক মোটর 135nm টর্ক রয়েছে।