Delhi: 'আমাদের কাছে ভ্যাকসিন নেই', জানাল দিল্লি সরকার
অরবিন্দ কেজরিওয়াল

দিল্লি, ২৯ এপ্রিল: দিল্লি সরকারের (Delhi) কাছে এই মুহূর্তে কোনও জমানো ভ্যাকসিন নেই। করোনা (Corona) আক্রান্তদের জন্য ভ্যাকসিন (Vaccine) এলে, অবশ্যই সে বিষয়ে সাংবাদিক সম্মেলন করে জানানো হবে। বর্তমানে ভ্যাকসিনের জন্য সংশ্লিষ্ট বেসরকারি কোম্পানির কাছে আবেদন জানানো হয়েছে। শিগগিরই সমস্যার সমাধান করা যাবে বলে আশা প্রকাশ করা হচ্ছে। বৃহস্পতিবার দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন সাংবাদিক সম্মেলনে এমনই দাবি করেন।

১ মে থেকে গোটা দেশ জুড়ে ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু হবে। ১৮ বছরের উর্ধ্বে যাঁদের বয়স, তাঁদের প্রত্যেকে ভ্যাকসিন নিতে পারবেন বলে সম্প্রতি ঘোষণা করা হয় কেন্দ্রীয় সরকারের (Central Govt) তরফে। কেন্দ্রের ওই ঘোষণার পর বুধবার থেকে যখন ভ্যাকসিনের জন্য রেজিস্ট্রেশন শুরু হয়, সেই সময় কয়েক ঘণ্টার মধ্যেই সব আটকে পড়ে। কোউইন থেকে শুরু করে আরোগ্য সেতু, ভ্যাকসিনের জন্য সংশ্লিষ্ট অ্য়াপগুলি বসে যায়।যা নিয়ে প্রায় গোটা দেশ জুড়ে শুরু হয়ে যায় শোরগোল।

আরও পড়ুন: Priyanka Chopra: বেড নেই, উপচে পড়ছে শ্মশান, করোনা আক্রান্ত ভারতকে দেখে 'হৃদয়ে রক্তক্ষরণ' প্রিয়াঙ্কার

এদিকে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানান, ১.৩৪ কোটি ভ্যাকসিনের ডোজ আমদানি করা হবে রাজধানীর মানুষের জন্য। তবে তা কবে সম্ভব হবে, সে বিষয়ে নির্দিষ্ট করে জানানো হয়নি।

আরও পড়ুন: Sudipa Chatterjee: তাপস পালের স্ত্রী করোনা আক্রান্ত, মুখ্যমন্ত্রীর সাহায্যের কথা বলে সমালোচনার মুখে সুদীপা

অন্যদিকে দিল্লিতে দিনের পর দিন ধরে করোনায় আক্রান্ত এবং মৃতের সংখ্যা বাড়ছে। দিল্লি জুড়ে যখন গণচিতার ছবি সামনে আসছে, তা নিয়ে গোটা বিশ্ব জুড়ে তোলপাড় শুরু হয়ে যায়। করোনার দ্বিতীয় ঢেউ যেভাবে গোটা ভারত জুড়ে থাবা বসাতে শুরু করেছে, শিগগিরই তার থেকে বেরিয়ে আসতে হবে বলে প্রার্থনা করা হয় বিশ্ব জুড়ে। এরপরই আমেরিকা, ইংল্যান্ড, জার্মানি, থাইল্যান্ড, আমিরশাহি সহ একাধিক দেশ ভারতের পাশে দাঁড়িয়ে সাহায়্যের হাত বাড়িয়ে দেয়।