Coronavirus Cases In India: বৃহস্পতিবার দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়ালো ৯৭.৬৭ লাখ
ভারতে করোনা (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ১০ নভেম্বর: গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনায় আক্রান্ত (Coronavirus Cases In India) হলেন ৩১ হাজার ৫২১ জন। স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৯৭ লাখ ৬৭ হাজার ৩৭২। বুধবার সারাদিনে দেশে করোনার বিল ৪১২ জন। সবমিলিয়ে করোনার মৃত্যু মিছিলে শামিল ১ লাখ ৪১ হাজার ৭৭২ জন। গতকাল সারাদিনে ৬ হাজার ৬১৬টি অ্যাকটিভ কেস কমেছে। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য বলছে, এখন দেশে মোট অ্যাকটিভ কেস ৩ লাখ ৭২ হাজার ২৯৩টি। মারণ ভাইরাসকে হারিয়ে গতকাল সারা দিনে হাসপাতাল থেকে বাড়িতে ফিরেছেন ৩৭ হাজার ৭২৫ জন।

এখনও পর্যন্ত দেশে করোনা জয়ীর সংখ্যা ৯২ লাখ ৫৩ হাজার ৩০৬ জন। এদের মধ্যে একজনকে তাঁর দেশে ফেরত পাঠানো হয়েছে। বর্তমানে ভারতে করোনার পজিটিভ কেস ৩.৮১ শতাংশে দাঁড়িয়ে। ভারতে করোনাকে হারিয়ে সুস্থতার হার ৯৪. ৭৪ শতাংশ। দেশের সবথেকে করোনা বিধ্বস্ত রাজ্য মহারাষ্ট্রে মোট করোনা আক্রান্তে ১৮.৫৯ লাখ। এই রাজ্যে করোনার বলি প্রায় ৪৮ হাজার। প্রতিদিন যত লোক নতুন করে করোনায় আক্রান্ত হচ্ছেন, তাঁদের মধ্যে ৭২ শতাংশই মহারাষ্ট্র, উত্তর প্রদেশ, পশ্চিমবঙ্গ, কেরালা, রাজস্থান, দিল্লি, মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, হরিয়ানা ও গুজরাটের বাসিন্দা। আরও পড়ুন-Paolo Rossi Dies: প্রয়াত ৮২-র বিশ্বকাপ জয়ী অধিনায়ক পাওলো রসি

মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে, করোনা প্রতিষেধক যদি সমস্ত নিরাপত্তার ছাড়পত্র পেয়ে যায় তাহলে প্রথমেই ৩০ কোটি জনগণের জন্য তা বরাদ্দ হবে। দেশের স্বাস্থ্য বিশেষজ্ঞরাই এই প্রতিষেধক প্রদানের বিষয়টি নির্ধারিত করেছেন।  এই তালিকায় রয়েছেন দেশের ১ কোটি স্বাস্থ্যকর্মী, সামনের সারিতে থেকে লড়াই করা ২ কোটি কর্মী। এবং বিশেষজ্ঞদের মতে ২৭ কোটি সাধারণ জনতা। যাঁরা আগেভাগে প্রতিষেধক প্রাপকের প্রাধান্য পেয়েছেন।