Oppositions Meet: পটনায় ১২ জুন বিরোধী দলের নেতাদের প্রথম বৈঠক, থাকছেন মমতা
Photo Credits: PTI

নতুন দিল্লি, ২৮ মে: দিল্লির প্রশাসনিক ক্ষমতায় অর্ডিন্যান্স ইস্যু থেকে কেন্দ্রীয় এজেন্সির অপব্যবহারের অভিযোগ তুলে সরব হওয়া কিংবা নয়া সংসদ ভবনের বয়কট, নীতি আয়োগের বৈঠকে না থাকা। দেশের বিরোধীরা ক্রমশ একস্বরে কথা বলতে শুরু করেছে। কেন্দ্রের নীতি আয়োগের বৈঠকে গরহাজির ছিলেন ১১টি রাজ্যের মুখ্যমন্ত্রী। নয়া সংসদ ভবন বয়কটে করে দেশের ১৯টি দল। ২০২৪ লোকসভা নির্বাচনে বিজেপি বিরোধী জোট ক্রমশ যেন দানা বাঁধছে। কর্ণাটকে কংগ্রেসের বড় জয়ের পর বিরোধী জোটের নেতাদের আরও সক্রিয় ভূমিকায় দেখা যাচ্ছে।

বিরোধী জোট গড়তে ময়দানে নেমেছেন নীতীশ কুমার, তেজস্বী যাদব। এবার জোট গড়ার লক্ষ্যে বিজেপি বিরোধী দলের নেতারা এই প্রথম একসঙ্গে বৈঠকে বসতে চলেছেন। সূত্রের খবর, আগামী ১২ জুন নীতীশ কুমারের রাজ্যে বিহারের পটনায় বৈঠকে বসবেন দেশের বিরোধী জোটের নেতারা। জেডি (ইউ) প্রধান নীতীশ কুমারের নেতৃত্বেই এই বৈঠক হবে বলে খবর। তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্যায় এই জোটের বৈঠকে উপস্থিত থাকছেন। আপ প্রধান অরবিন্দ কেজরিওয়াল, এনসিপি-র শরদ পাওয়ার, সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব, বিআরএস প্রতিষ্ঠাতা কেসি আর, ডিএমকে-র এমকে স্ট্যালিন এই বৈঠকে উপস্থিত থাকছেন বলে খবর। তবে কংগ্রেস এই বৈঠকে থাকবে কি না সেটা দেখার।

দেখুন টুইট

বিরোধী জোট গড়ার লক্ষ্যে নবান্নে মমতার সঙ্গে বৈঠক করেন নীতীশ কুমার, তেজস্বী যাদব। ক দিন আগে দিল্লি নিয়ে অর্ডিন্যান্স ইস্যুতে অরবিন্দ কেজরিওয়াল বিজেপির বিরুদ্ধে মমতার সমর্থন আদায় করেন. মমতা বারবার বলছেন, এক জোট হয়ে লড়লে ২০২৪ লোকসভা নির্বাচনে বিজেপির হার নিশ্চিত।