Uttar Pradesh: যোগীর রাজ্যে হাই অ্যালার্ট! আজও ইন্টারনেটে নিষেধাজ্ঞা জারি, ৪৯৮ জন বিক্ষোভকারীকে শনাক্ত করল উত্তরপ্রদেশ পুলিশ
সিএএ বিক্ষোভ (Photo Credits: IANS|File)

লখনউ, ২৭ ডিসেম্বর: সিএএ (CAA) ও এনআরসি (NRC) নিয়ে বিক্ষোভের আগুন দেশজুড়ে কিছুটা স্তিমিত থাকলেও এখনও অশান্ত উত্তরপ্রদেশ (Uttar Pradesh)। যোগীর রাজ্যের সরকার আজ থেকে কাল পর্যন্ত ১২ টি জেলায় ইন্টারনেট (Internet) পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। এ ছাড়াও জারি রয়েছে হাই অ্যালার্ট (High Alert)। আগামীকাল জুম্মাবার। ফলে প্রার্থনার পর বিক্ষোভের পর অশান্তি না হয় তার জন্য নিরাপত্তা আঁটো সাঁটো করা হয়েছে।

উত্তরপ্রদেশের দক্ষিণের জেলাগুলি- বিজনোর, বুলন্দশহর, মুজফ্ফরনগর, মেরঠ, আগ্রা, ফিরোজাবাদ, সম্ভল, আলিগড়, গাজিয়াবাদ, রামপুর, সীতাপুর এবং কানপুরে বন্ধ ইন্টারনেট পরিষেবা। পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে দ্বন্দ্ব বেঁধে যায় তারপরও বিশেষ কোনও ব্যবস্থাই নেওয়া হয়নি। আগ্রায় ইন্টারনেট পরিষেবা সকাল ৮ টা থেকে বিকেল ৬ টা পর্যন্ত ইন্টারনেট বন্ধ থাকবে। আরও পড়ুন, টুকরে টুকরে গ্যাংকে ডান্ডা মারার সময় এসেছে, দিল্লিতে হুঙ্কার অমিতের (দেখুন ভিডিও)

গোরক্ষপুরের (Gorakhpur) মত সংবেদনশীল জায়গাগুলিতে পুলিশ ফ্ল্যাগ মার্চ করছে। এখানকার ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট বিজেন্দ্র পান্ডিয়া জানিয়েছেন, ড্রোন ক্যামেরার মাধ্যমে নজরদারি চালানো হচ্ছে। অন্যদিকে তথ্য ও সংযোগ দফতর ঠিক জানানো হয় কিছুদিন আগে হয়ে যাওয়া বিক্ষোভে প্রায় ৪৯৮ জনকে জনসাধারণের সম্পত্তি নষ্ট করার জন্য শনাক্ত করা হয়েছে। যারা বিক্ষোভে সংযুক্ত ছিলেন। পুলিশ ও বিক্ষোভকারীদের দ্বন্দ্বে পরিস্থিতি রীতিমতো টালমাটাল। এখনও পর্যন্ত বিক্ষোভে প্রাণ হারিয়েছেন বহু। কিন্তু পুলিশের দাবি, তাদের তরফ থেকে কোনও বিক্ষোভকারীদের ওপর গুলি চালানো হয়নি। ফলে তাদের মৃত্যুর কারণ নিয়ে ধোঁয়াশা এখনও কাটেনি।