Cyclone Amphan: আম্ফান ঘূর্ণিঝড়ের দাপটে নবান্নে ভাঙল ১০৯ নম্বর ঘরের দরজা
নবান্নে ভাঙল ১০৯ নম্বর ঘরের দরজা (Photo: Facebook)

কলকাতা, ২০ মে: ঝড়ের দাপটে নবান্নে (Nabanna) ভাঙল ১০৯ নম্বর ঘরের দরজা। এই ঘরে বসতেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী শোভন চট্টোপাধ্যায় (Sovan Chatterjee)। নবান্নের দোতলায় এই ১০৯ নম্বর ঘর। আম্ফান ঘূর্ণিঝড়ের (Cyclone Amphan) কারণে রাজ্যে ২ জনের মৃত্যু হয়েছে। হাওড়ায় (Howrah) মৃত্যু হয়েছে ১৩ বছরের এক কিশোরীর। হাওড়ায় রাজ কিশোর চৌধুরি লেনে টিন উড়ে এসে আঘাত লেগে মৃত্যু হয় লক্ষ্মী কুমারী নামে ওই কিশোরীর। অন্যদিকে ঝড়ের দাপটে গাছ পড়ে মৃত্যু হয়েছে মিনাখাঁর বাসিন্দা এক মহিলার। মৃত ৫৬ বছরের নুরজাহান বেহেরা। বসিরহাটে বাড়িতেই গাছ চাপা পড়ে মৃত্যু হয়েছে এক যুবকের। মৃতের নাম মহন্ত দাস। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী এই নিয়ে রাজ্যে ৩ নাগরিকের মৃত্যু হয়েছে।

আমফানের তাণ্ডবে বিধ্বস্ত কলকাতা (Kolkata)। একাধিক জায়গায় উপড়ে পড়েছে গাছ, বিদ্যুতের খুঁটি। এখনও পর্যন্ত কলকাতায় ২৭টি জায়গায় গাছ উপড়ে পড়েছে। রাস্তা থেকে গাছ সরানোর কাজে নেমেছে বিপর্যয় মোকাবিলা বাহিনী ও কলকাতা পৌরনিগম। আমফানের প্রভাবে বৃষ্টিতে ভাসছে শহর কলকাতা। গত ১১ ঘণ্টায় গড় বৃষ্টির পরিমাণ ৬৩.২৯ মিলিমিটার। আরও পড়ুন: Cyclone Amphan: ঝড়ের গতিবেগ ক্রমশ বাড়ছে, মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির নির্দেশে বন্ধ বিদ্যুৎ পরিষেবা

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির (Mamata Banerjee) নির্দেশে বন্ধ করে দেওয়া হয়েছে বিদ্যুৎ পরিষেবা। রাজ্যজুড়ে রীতিমত চলছে ধ্বংসলীলা। কলকাতার বেশ কয়েকটি জায়গায় যোগাযোগ ব্যবস্থা পুরোপুরি ব্যাহত।