Salman Khan (Photo Credits: X)

মুম্বই, ১ জুনঃ বলিউড ভাইজান সলমন খানের (Salman Khan) উপর ফের হামলার ছক। মুম্বইয়ের বাড়ি গ্যলাক্সি অ্যাপার্টমেন্টে গুলি চালানোর পর এবার সোজা পানভেলে সলমনের খামার বাড়িতে তাঁর গাড়ির উপর হামার ছক কষেছিল গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই (Lawrence Bishnoi)। হামলার পরিকল্পনার সঙ্গে যুক্ত চারজনকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে মুম্বই পুলিশের অপরাধ দমন শাখা। গুলি করে অভিনেতাকে ঝাঁঝরা করার পরিকল্পনা ছিল তাঁদের। আর খুনের পরিকল্পনার জন্যে পাকিস্তান থেকে আনার কথা ছিল অস্ত্রশস্ত্র। শনিবার লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের চার সদস্য গ্রেফতার হতেই সলমনকে খুনের (Salman Khan Death Threat) চক্রান্ত ফাঁস হয়েছে।

মুম্বই পুলিশ জানাচ্ছে, ধৃতদের নাম ধনঞ্জয় ওরফে অজয় ​​কাশ্যপ, গৌরব ভাটিয়া ওরফে নাহভি, ওয়াসপি খান ওরফে ওয়াসিম চিকনা এবং রিজওয়ান খান ওরফে জাভেদ খান। হামলার আগে অভিনেতার খামার বাড়ি রেকি করছিল চক্রান্তকারীরা। ধৃত চারজনের ফোন তল্লাশি করে জানা গিয়েছে, সলমন খানকে গুলি করার নির্দেশ দেওয়া হয়েছিল তাঁদের। ধনঞ্জয় জিজ্ঞাসাবাদে জানিয়েছে, পাকিস্তানের এক অস্ত্র সরবরাহকারীর সঙ্গে যোগাযোগ রাখছিল সে। তার কাছ থেকেই AK-47, M-16 রাইফেল, ছোট ছোট শার্পশুটার কেনার কথাবার্তা চলছিল। এমনকি অভিনেতাকে খুনের পর তাঁদের শ্রীলঙ্কায় পালিয়ে গিয়ে গা ঢাকা দেওয়ার নির্দেশও দেওয়া হয়েছিল।

পুলিশ জানিয়েছে, মহারাষ্ট্রর বিভিন্ন জেলার পাশাপাশি গুজরাট থেকে ৬০-৭০ জনকে ভাড়া করে আনা হয়েছিল অভিনেতার উপর নজর রাখার জন্যে। আর সলমনের উপর হামলার জন্যে নাবালককে ব্যবহার কররা পরিকল্পনা ছিল লরেন্স গ্যাংয়ের। অভিনেতা সলমন খানকে খুনের চক্রান্ত করার জন্যে লরেন্স বিষ্ণোই, আনমোল বিষ্ণোই, গোল্ডি ব্রার সহ মোট ১৭ জনেরও বেশি অভিযুক্তের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে মুম্বই পুলিশ।