Mamata Banerjee On Egra Blast: এগরা কাণ্ডে ক্ষমা চেয়ে প্রশাসনিক ব্যর্থতা স্বীকার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের
ফাইল ফটো (Photo Credit: IANS)

এগরা অবৈধ বাজি কারখানা বিস্ফোরণ কাণ্ডে ক্ষমা চাইলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। এগরায় গিয়ে মমতা প্রশাসনিক ব্যর্থতার কথাও স্বীকার করে নিলেন। রাজ্যের প্রশাসনিক প্রধান বললেন,ইন্টেলিজেন্স ঠিকমত কাজ করলে বিস্ফোরণ এড়ানো যেত।

এগরায় দাঁড়িয়ে মমতা বললেন, " ঘটনার ১১ দিন পর এলাম। আগে আসা উচিত ছিল পরিস্থিতি অ্যালাউ করেনি। আকাশ মেঘলা ছিল। আমি আপনাদের সকলের কাছে মাথানত করে এই বিস্ফোরণের ঘটনার জন্য ক্ষমা চাইছি। আমি এখানে জনসভা করতে আসিনি। আপনাদের কাছে এসেছি। শব্দবাজি কারখানা অবৈধ। কারও যাতে আর শব্দবাজি কারখানায় কাজ করে জীবন না যায় সেটা দেখতে একটা কমিটি গঠন করেছি। সেই রিপোর্ট আসতে দু মাস। রিপোর্টের ভিত্তিতে পদক্ষেপ নেবো। এই ঘটনা আমাদের চোখ খুলে দিয়েছে।"

দেখুন ভিডিয়ো

দেখুন টুইট

সঙ্গে মমতা জানান, নিহতদের পরিবারদের আড়াই লক্ষ টাকা ক্ষতিপূরণ হিসেবে দেওয়া হল। এবং পরিবার থেকে একজন করে হোমগার্ডের চাকরি দেওয়া হচ্ছে। নিহতদের পরিবারের সদস্যদের হাতে ক্ষতিপূরণের চেক তুলে দিয়ে মমতা বলেন, এতে অন্তত সংসারটা চাালন।

শব্দবাজি কারখানা নিয়ে জনসচেতনতার কথাও বলেন দিদি। স্থানীয়দের অবৈধ বাজি তৈরি হলে ওসিকে রিপোর্ট করার কথা বলেন মমতা। ওসি তারপরেও ব্যবস্থা না নিলে দু দিনে তাঁকে বদলি করে দেওয়া হবে বলে মুখ্যমন্ত্রী জানান।" অবৈধ বাজি তৈর করা ভানু বাগ হাসাপাতেল মারা গিয়েছেন বলে মমতা জাানন।