Arvind Kejriwal Meets Mamata Banerjee: নবান্নে মমতার সঙ্গে বৈঠক কেজরিওয়ালের, দিল্লি ইস্যুতে সমর্থন আদায়ে দিদির দরবারে আপ
Mamata Banerjee Welcomes Arvind Kejriwal. (Photo Credits: Twitter)

কলকাতা, ২৩ মে: দিল্লির প্রশাসনিক ক্ষমতা ইস্য়ুতে কেন্দ্রের বিরুদ্ধে লড়াইয়ে মমতা বন্দ্য়োপাধ্য়ায়কে পাশে পেতে কলকাতায় ছুটে এলেন অরবিন্দ কেজরিওয়াল। পঞ্জাবে তাঁর দলের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান, দিল্লির শিক্ষামন্ত্রী আতিশী মার্লেনা ও আপের রাজ্যসভার সাংসদ সঞ্জয় সিংকে নিয়ে নবান্নে মমতার সঙ্গে বৈঠক করলেন কেজরিওয়াল। এদিন দুপুরে দমদম বিমানবন্দরে নেমেই সোজা দিদির কাছে নবান্নে ছুটে আসেন কেজরি।

দেখুন ভিডিয়ো

দিল্লির প্রশাসনিক ক্ষমতা নিয়ে কেন্দ্রের অর্ডিন্যান্স রাজ্য়সভায় পাশ হওয়ার রুখতে বিজেপি বিরোধী সব দলের নেতা-মন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন বলে কেজরিওয়াল আগেই জানিয়েছিলেন। ইতিমধ্যেই দিল্লির প্রশাসনিক ক্ষমতা ইস্যুতে জেডি (ইউ) প্রধান তথা বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের সমর্থন আদায় করেছেন কেজরিওয়াল।

দেখুন ভিডিয়ো

কেজরির সঙ্গে মমতার সম্পর্ক বরাবরই ভাল। দিল্লি বিধানসভা নির্বাচনে আপ-কে জেতানোর আহ্বানও জানিয়ে ছিলেন দিদি। কিন্তু গোয়া বিধানসভা নির্বাচনে আপ ও তৃণমূল আলাদা আলাদা লড়ার সময় দিদির সঙ্গে কেজরির রাজনৈতিক স্তরে দূরত্ব তৈরি হয়। গোয়ার দায়িত্বে থাকা আপ নেত্রী আতিশী তৃণমূলের বিরুদ্ধে বক্তব্যও রেখেছিলেন। তবে সিবিআই, ইডি সহ কেন্দ্রীয় এজেন্সিগুলিকে বিজেপির অপব্যবহারের ইস্য়ুতে দিদি, কেজরি একই গলায় সরব হয়েছেন। বাংলায় দিদির মন্ত্রিসভার সদস্য পার্থ চট্টোপাধ্য়ায় এখন সিবিআই তদন্তে জেলে। কেজরিওয়ালের মন্ত্রিসভার তেমন উপমুখ্যমন্ত্রী মণীশ তিওয়ারি ও প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী সতেন্দ্র জৈন জেলে বন্দি আছেন ইডি, সিবিআই তদন্তে।

দিল্লি, বাংলায় কেজরি ও মমতার বিরুদ্ধে অনেক চেষ্টা করেও বিধানসভা নির্বাচনে একেবারে ব্যর্থ হয় বিজেপি। মমতার মত কেজরির বিরুদ্ধে এই দুই রাজ্যে কংগ্রেস তৃতীয় শক্তি হিসেবে লড়ছে।