Uttarakhand Rains: মেঘভাঙা বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরাখন্ড, মৃতের সংখ্যা বেড়ে ২৪, ভয়াবহ অবস্থা নৈনিতালের
Uttarakhand Rains (Photo Credit: Twitter/ANI)

দেরাদুন, ১৯ অক্টোবর: মেঘভাঙা বৃষ্টির জেরে বিপর্যস্ত উত্তরাখন্ড (Uttarakhand)। বিশেষ করে নৈনিতাল (Nainital)। মেঘভাঙা বৃষ্টির জেরে উত্তরাখন্ডে মৃতের সংখ্যা পৌঁছেছে ২৪-এ। পাশপাশি এক নাগাড়ে বৃষ্টির (Heavy Rains) জেরে কতজন আটকে রয়েছেন, সে বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি। তবে কমপক্ষে প্রায় ৬ হাজার তীর্থযাত্রী কেদারনাথে আটকে রয়েছেন বলে খবর।

গত ৩ দিন ধরে উত্তরাখন্ডে এক নাগাড়ে বৃষ্টি শুরু হয়েছে। নৈনিতাল, হালদোয়াবনি, কাঠগোদাম, রানিক্ষেত, পাউরি, চামোলি সহ আরও বেশ কয়েকটি জায়গায় এক নাগাড়ে বৃষ্টি শুরু হয়েছে গত কয়েকদিন ধরে। সেই সঙ্গে যুক্ত হয়েছে মেঘভাঙা বৃষ্টির দুর্যোগ। রুদ্রপ্রয়াগের জেলাশালক জানান, বায়ুসেনার হেলিকপ্টারকে তৈরি রাখা হয়েছে। যে কোনও পরিস্থিতিতে যাতে পর্যটক এবং সাধারণ মানুষকে বিপর্যয় থেকে রক্ষা করা যায়, সে বিষয়ে নেওয়া হচ্ছে উপযুক্ত ব্যবস্থা।

আরও পড়ুন:  Uttarakhand Rains: মেঘভাঙা বৃষ্টিতে উত্তরাখন্ডে মৃত ১৭, বিপর্যস্ত রামগড়ে ভয়াবহ অবস্থা, আটকে বহুু মানুষ

ধ্বংসস্তূপ থেকে চলছে উদ্ধার কাজ...

চারধামের রাস্তায় যাতে কড়া নজরদারি চালানো হয়, সেখানে যাতে কোনও পর্যক আটকে না থাকেন, সে বিষয়ে প্রশাসনের তরফে করা হচ্ছে পদক্ষেপ। মুখ্যমন্ত্রী পুস্কর সিং ধামি পরিস্থিতির উপর নজর রাখছেন। বিপর্যয় মোকাবিলাকারী দলের সঙ্গে কথা বলে যাতে সমস্ত ধরনের ব্যবস্থা নেওয়া যায়, সে বিষয়ে নিজে দেখভাল করছেন পুস্কর সিং ধামি।

কাঠগোদাম থেকে দিল্লির রেললাইন ভেসে গিয়েছে জলের তোড়ে...

 

 

উদ্ধারকাজ চালাচ্ছে হেলিকপ্টার...

 

গুজরাটের (Gujrat) মুখ্যমন্ত্রী ইতিমধ্যেই উত্তরাখন্ডের মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন। গুজরাটের তীর্থযাত্রীদের (কমপক্ষে ৮০ থেকে ১০০ জন) যাতে নিরাপদে ফেরানো যায়, সে বিষয়ে করা হচ্ছে ব্যবস্থা। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও উত্তরাখন্ডে নিজের দলের কর্মীদের সজাগ থাকার নির্দেশ দিয়েছেন। মানুষের প্রয়োজনে যাতে ঝাপিয়ে পড়ে তাঁরা কাজ করতে পারেন, সে বিষয়ে আপ কর্মীদের নির্দেশ দেন অরবিন্দ কেজরিওয়াল।