Uttarakhand Rains: মেঘভাঙা বৃষ্টিতে উত্তরাখন্ডে মৃত ১৭, বিপর্যস্ত রামগড়ে ভয়াবহ অবস্থা, আটকে বহুু মানুষ
Uttarakhand Rain (Photo Credit: Twitter/ANI)

দেরাদুন, ১৯ অক্টোবর: মেঘভাঙা বৃষ্টিতে ভয়াবহ পরিস্থিতি উত্তরাখন্ডে (Uttarakhand)। মেঘভাঙা বৃষ্টির জেরে ইতিমধ্যেই উত্তরাখন্ডে ১৭ জনের মৃত্যু হয়েছে বলে খবর। যার মধ্যে ৭ জনের মৃত্যু হয়েছে নৈনিতালে। বিপর্যয়ের মধ্যে উদ্ধারকাজ শুরু করতে ইতিমধ্যেই বায়ুসেনার চপার পৌঁছে গিয়েছে নৈনিতালে (Nainital)। উধমনগরেও বায়ুসেনরা চপার মোতায়েন করা হয়েছে।

মেঘভাঙা বৃষ্টির (Cloudburst) জেরে নৈনিতালের রামগড়ের (Ramnagar) অবস্থা সবচেয়ে শোচনীয়। রামগড়ে লেমন ট্রি রিসর্টে আটকে পড়েছেন কমপক্ষে ১০০ জন। রানিখেতের রাস্তায় লেমন ট্রি রিসর্টে উদ্ধার কাজ কীভাবে হবে, সে বিষয়ে চিন্তায় প্রশাসন। উত্তরাখন্ডের ডিজিপি অশোক কুমার জানান, মেঘভাঙা বৃষ্টিতে জল উপচে পড়তে শুরু করে কোশী নদীতে। ফলে কোশী নদীর জলেই প্লাবিত ওই লেমন ট্রি রিসর্ট। বিভিন্ন রিসর্ট এবং হোটেলের পাশাপাশি নৈনিতালের বহু বাড়িতে জল ঢুকে পড়েছে। ফলে প্রমাদ গুনতে শুরু করেছেন সেখানকার বহু মানুষ।

আরও পড়ুন:  COVID-19: মহারাষ্ট্রের জেলে ২০ জনের শরীরে কোভিড সংক্রমণ, আতঙ্কে কয়েদিরা

লেমন ট্রি রিসর্টে আটকে পড়েন বহু মানুষ...

নৈনিতাল হ্রদের জল উপচে পড়তে শুরু করেছে...

 

গৌলা নদীর ভয়াবহ দৃশ্য...

 

জল বাড়তে শুরু করায় গৌলা নদীর উপর দাঁড়িয়ে থাকতে দেখা যায় একটি হাতিকে। যে কোনওভাবে যাতে হাতিটিকে উদ্ধার করা যায়, সে বিষয়ে বন দফতরের সঙ্গে কথা বলে উপযুক্ত পদক্ষেপ করা হচ্ছে বলে জানান হালদোয়ানির ডিএফও সন্দীপ কুমার।

এসবের পাশাপাশি মেঘভাঙা বৃষ্টি শুরু হতেই রামগড়ে একটি বাড়ি ভেঙে পড়ে। ওই বাড়ির নীচে অনেকে আটকে থাকতে পারেন বলে অনুমান প্রশাসনের।