Celebrities Tweeted in Support of Farm Laws: কেন্দ্রের চাপে পড়েই কী কৃষি আইনের সমর্থনে টুইট? তদন্তে মহারাষ্ট্র সরকারের
Sachin Tendulkar and Lata Mangeshkar (Photo Credits: Instagram and Wikimedia Commons)

মুম্বই, ৮ ফেব্রুয়ারি: তিন কৃষি আইনের (Farmers Law) সপক্ষে টুইট! কেন্দ্রের চাপে পড়েই কী এমন টুইট করতে বাধ্য হচ্ছেন লতা মঙ্গেশকর (Lata Mangeshkar) এবং সচিন তেন্ডুলকর ( Sachin Tendulkar)? ঘটনার তদন্ত করতে ময়দানে নামল মহারাষ্ট্র (Maharashtra) সরকার। বিজেপির চাপে পড়েই কী তবে সমাজের এমন তাবড় তাবড় ব্যক্তিত্বরা কৃষি আইনের সমর্থনে টুইট করছেন? একই ধরণের টুইট দেখে মহারাষ্ট্র সরকার বিষয়টি খতিয়ে দেখার সিদ্ধান্ত নিয়েছে। আরও পড়ুন: Uttarakhand Glacier Burst: 'ভাগ্যিস ফোনে সিগনাল আসে', তপোবন সুড়ঙ্গে ৭ ঘণ্টা আটকে থাকার পর উদ্ধার ১১ শ্রমিক

মহারাষ্ট্রের কংগ্রেসের সাধারণ সম্পাদক এবং মুখপাত্র সচিন সাওয়ান্ত সাক্ষাৎ করেন রাজ্যের মুখ্যসচিব অনিল দেশমুখের সঙ্গে। পাশাপাশি কংগ্রেসও সেলেবদের এই টুইটের পিছনে ঠিক কী কারণ রয়েছে, তার কারণ উদঘাটনের দাবি জানায়। মহারাষ্ট্রের ইন্টেলিজেন্স দফতর বিষয়টি নিয়ে তদন্ত করবে। লতা মঙ্গেশকর, সচিন তেন্ডুলকর ছাড়াও সেলেবদের তালিকায় রয়েছেন অক্ষয় কুমার, অজয় দেবগন। জাতীয় ইস্যুতে বিদেশি নাগরিকদের নাক না গলানোর যে দাবি তুলেছিল কেন্দ্রীয় সরকার, তারই সমর্থন জানিয়েছেন সেলেবরা।

জাতীয় সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে অনিল দেশমুখ বলেন, "একটা বিষয় স্পষ্ট যে একই সময়ে সেলেবরা একই ধরণের টুইট করেছেন। কেন এমন ঘটনা ঘটল। এটি নিছকই কী কোনও একটি কাকতালীয় ঘটনা। নাকি এর পিছনে কোনও কারণ আছে, সেটি খতিয়ে দেখা হবে।" কৃষক আন্দোলনের সমর্থনে পপ তারকা রিহানার ট্যুইটের পাল্টা জবাব দিয়েছিলেন সেলেব থেকে ক্রিকেটাররা। এখন এটাই দেখার ভারতীয় জনতা পার্টির চাপে পড়েই কী এই ঘটনা ঘটেছে নাকি এর পিছনে রয়েছে অন্য কোনও কারণ। #IndiaTogether এবং #IndiaAgainstPropaganda হ্যাশট্যাগ দিয়ে টুইট করেন সাধারণ মানুষ থেকে হেভিওয়েট তারকারা।