Liquor Sale Banned in Kerala Again: চিকিৎসকের প্রেসক্রিপশন মেনে মদ সরবরাহে সায় কেরালা সরকারের, স্থগিতাদেশ দিল হাইকোর্ট

কোচি, ২ এপ্রিল: মদ্যপান না করলে অসুস্থ হয়ে পড়বেন। তাই সরকারি চিকিৎসকরা রোগীদের প্রেসক্রিপশন করেছেন। কেরালার পিনারই বিজয়ন সরকার ঠিক করেছিল, রাজ্যের এন বাসিন্দাদের কাছে মদ পৌঁছে দিতে হবে। এনিয়ে কেরালা হাইকোর্টে আবেদনও করা হয়। যদিও রাজ্যের এহেন সিদ্ধান্তে আপাতত স্থগিতাদেশ দিল কেরালা হাইকোর্ট (Kerala High Court)। এই বিষয়ে কংগ্রেস সাংসদ টি এন পার্থপন বলেছেন, “একটা বিষয় কিছুতেই বুঝতে পারছি না। দেস যখন করোনার মতো মারণ রোগকে রুখতে নানাবিধ কাজে ব্যস্ত। তখন রাজ্য সরকার কেন সেসবে মন না দিয়ে মদ্যপায়ীদের জন্য মদ জোগাড়ে মেতে উঠেছে। এই সময় এমন কাজ নিঃসন্দেহে ক্ষমার অযোগ্য।”

ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের সঙ্গে যুক্ত একজন চিকিৎসক বুধবার কেরালা হাইক্রোটের প্রধান বিচারপতি এস মণি কুমারকে একটি চিঠি পাঠান। তাতে উল্লেখ রয়েছে, সরকারি চিকিৎসকের পরামর্শে যাদের মদ্যপান না করলে অসুস্থতা রয়েছে তাদের জন্য সপ্তাহে তিন লিটার পদ দেওয়া হোক রাজ্য এমনই আবেদন হাইকোর্টে করেছিল। রাজ্যের এহেন সিদ্ধান্ত অনৈতিক এবং অবৈধ এমনই দাবি পত্রদাতার। সেই সহ্গে বিচারপতির কাছে তাঁর অনুরোধ জনস্বার্থ করা আবেদন হিসেবে তাঁর চিঠিকে গ্রহনযোগ্যতা দেওয়া হোক। আরও পড়ুন- Air India: করোনার থাবায় ভাঁড়ারে টান, পাইলট-সহ ২০০ কর্মীর চুক্তি বাতিল করল এয়ার ইন্ডিয়া

যাদের সরকারি চিকিৎসকের প্রেসক্রিপশন আছে তাঁরা মদ পাবে। মঙ্গলবারই এই সিদ্ধান্ত নেয় কেরালা সরকার। তবে কেন্দ্র এই করোনার বাজারে মদ সরবরাহকে বিপর্যয় মোকাবিলা আইনের অধীনে আনতে নারাজ। তাই রাজ্য সরকার ঠিক করে মদ বিক্রেতারা ওই সব রোগীর বাড়িতে বিয়ার ও মদ পৌঁছে দেবে। কংগ্রেস বিষয়টি বিরোধিতা করে। সরবরাহকারী সংস্থার তরফে বলা হয় রাম বা ব্রান্ডির মতো মদ সরবরাহ করতে গেলে বাড়ি পিছু ১০০ টাকা করে হোম ডেলিভারি চার্জ লাগবে। এক সপ্তাহের জন্য।