Coronavirus Cases in India: ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৭, ৩৩৬, গত ২৪ ঘণ্টায় মারা গেলেন আরও ৭১ জন
ভারতে করোনা (Photo Credits: PTI)

নতুন দিল্লি, ২ মে: লাফিয়ে বাড়ল করোনাভাইরাসে (Coronavirus) আক্রান্তের সংখ্যা। পাশাপাশি বাড়ল মৃতের সংখ্যাও। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে, শনিবার ভারতে কোবিড -১৯ এ আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৭,৩৩৬। ২২৯৩ টি নতুন পজিটিভ কেস পাওয়া গেছে এবং গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ৭১। এর আগে মৃতের সংখ্যা এই হারে বৃদ্ধি পায়নি। এর মধ্যে ২৬,১৬৭ টি কেস সক্রিয় রয়েছে এবং ৯৯৫০ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন। স্বাস্থ্য মন্ত্রকের শনিবার প্রকাশিত তথ্য অনুযায়ী, মৃতের সংখ্যা বেড়েছে এবং একজন ব্যক্তি অন্য দেশে চলে গেছে।

মহারাষ্ট্রে (Maharashtra) কোভিড-১৯-এ ২৬ জনের মৃত্যু হয়েছে এবং ১,০০৮ জন নতুন কেস রয়েছে। শুক্রবারে পুনেতে মৃতের সংখ্যা ১০০ জন অতিক্রম করেছে। শুক্রবার স্বাস্থ্য আধিকারিকরা জানিয়েছেন, দিল্লিতে শুক্রবার মোট করোনাভাইরাস কেস ৩, ৭৩৮ এ পৌঁছেছে, গত ২৪ ঘণ্টায় ২২৩ টি নতুন কেস পাওয়া গেছে। COVID-19-এ এখানে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬১। আরও পড়ুন, করোনা প্রতিরোধে জরুরি ভিত্তিতে রেমডিসিভির ওষুধ প্রয়োগে অনুমতি এফডিএর, স্বীকৃতি ডোনাল্ড ট্রাম্পের

সরকার লকডাউন আগামী দু'সপ্তাহ পর্যন্ত বাড়িয়ে ১৭ মে পর্যন্ত করা হয়। সর্বশেষ স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের (এমএইচএ) নির্দেশিকাটি ৪ মে থেকে লকডাউনটি বাড়ানোর ফলে আগামী ১৪ দিন পর্যন্ত মল, সিনেমা প্রেক্ষাগৃহ এবং অন্যান্য জনসাধারণকে বন্ধ করার কথা জানান। সমস্ত ধর্মীয় স্থান, শিক্ষাপ্রতিষ্ঠান, সিনেমা হল, শপিংমল, বিনোদন উদ্যান, বার এবং অডিটোরিয়াম তারা যেখানে অবস্থিত দেশব্যাপী লকডাউনের তৃতীয় ধাপের অধীনে বন্ধ থাকবে।

শুক্রবার, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লুএইচও) এর মহাপরিচালক টেড্রোস অ্যাধনম ঘেরবাইয়াসস বলেছেন, কোভিড-১৯ এর প্রাদুর্ভাব এখনও আন্তর্জাতিক উদ্বেগের (পিএইচইআইসি) একটি জনস্বাস্থ্য জরুরি অবস্থা গঠন করে। তিনি জেনেভা থেকে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বলেন, "অবশ্যই, COVID-19 মহামারীটি আন্তর্জাতিক উদ্বেগের একটি জনস্বাস্থ্য জরুরি অবস্থা হিসাবে রয়ে গেছে।"